টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
jugantor
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক  

০৯ মার্চ ২০২০, ১৭:৪২:৪০  |  অনলাইন সংস্করণ

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচেরটি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ দল। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

ম্যাচের আগের দিন রোববার সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি এই সিরিজের মধ্য দিয়েই আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি জোরদার করতে চান তারা। জয়েআত্মবিশ্বাস চাঙ্গা করতে চান তারা।

টি-টোয়েন্টি পরিসংখ্যানেও জিম্বাবুয়ের চেয়ে একধাপ এগিয়ে বাংলাদেশ।সবশেষ ১১ ম্যাচে মুখোমুখি হয়েছে উভয় দল।তার মধ্যে সর্বোচ্চ ৭টিতে জয় পেয়েছে বাংলাদেশ আর ৪টিতে জয় পেয়েছে জিম্বাবুয়ে।

তবে পরিসংখ্যান যাই হোক না কেন, করোনা ভাইরাস আতঙ্কের কারণে দেশের ক্রিকেটপ্রিয় মানুষ খেলাটি সরাসরি দেখার সুযোগ পাচ্ছেন না।টিকিট ছাড়া হয়েছে মাত্র ৪ থেকে ৫ হাজার।

দেশে ক্রিকেটের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অতীতের সবগুলো সিরিজেই দর্শক চাহিদা মেটাতে হিমশিম খেতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে(বিসিবি)। কিন্তুকরোনা ভাইরাসের আতঙ্কেরকারণে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচে স্টেডিয়াম ফাঁকা থাকবে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস, মেহেদী হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

 স্পোর্টস ডেস্ক 
০৯ মার্চ ২০২০, ০৫:৪২ পিএম  |  অনলাইন সংস্করণ

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ দল। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।  

ম্যাচের আগের দিন রোববার সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি এই সিরিজের মধ্য দিয়েই আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি জোরদার করতে চান তারা। জয়ে আত্মবিশ্বাস চাঙ্গা করতে চান তারা।

টি-টোয়েন্টি পরিসংখ্যানেও জিম্বাবুয়ের চেয়ে একধাপ এগিয়ে বাংলাদেশ। সবশেষ ১১ ম্যাচে মুখোমুখি হয়েছে উভয় দল। তার মধ্যে সর্বোচ্চ ৭টিতে জয় পেয়েছে বাংলাদেশ আর ৪টিতে জয় পেয়েছে জিম্বাবুয়ে।

তবে পরিসংখ্যান যাই হোক না কেন, করোনা ভাইরাস আতঙ্কের কারণে দেশের ক্রিকেটপ্রিয় মানুষ খেলাটি সরাসরি দেখার সুযোগ পাচ্ছেন না। টিকিট ছাড়া হয়েছে মাত্র ৪ থেকে ৫ হাজার। 

দেশে ক্রিকেটের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অতীতের সবগুলো সিরিজেই দর্শক চাহিদা মেটাতে হিমশিম খেতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। কিন্তু করোনা ভাইরাসের আতঙ্কের কারণে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচে স্টেডিয়াম ফাঁকা থাকবে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস, মেহেদী হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

 

ঘটনাপ্রবাহ : জিম্বাবুয়ের বাংলাদেশ সফর -২০২০