ইতিহাসের দোরগোড়ায় টাইগাররা

  স্পোর্টস ডেস্ক ১১ মার্চ ২০২০, ১২:১০:২৪ | অনলাইন সংস্করণ

দেশের মাটিতে একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারায় বাংলাদেশ। এর পর ওয়ানডে সিরিজে তাদের হোয়াইটওয়াশ করে তারা। জিম্বাবুইয়ানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও দাপুটে জয় তুলে নিয়েছেন টাইগাররা। এবার শেষটি ভালো করার পালা। দ্বিতীয় টি-টোয়েন্টি জিতলে নতুন ইতিহাস গড়বেন তারা।

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ জিতলে প্রথমবারের মতো কোনো দলের বিপক্ষে একসঙ্গে তিন ফরম্যাটেই সিরিজ জিতবে বাংলাদেশ। পাশাপাশি পূর্ণাঙ্গ সিরিজে তিন সংস্করণ মিলিয়ে সব ম্যাচ জয়ও ধরা দেবে প্রথমবার।

এ জোড়া অর্জনের লক্ষ্যে বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে নামছে বাংলাদেশ। ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়।

কোনো প্রতিপক্ষের বিপক্ষে তিন সংস্করণেই জয়ের সবশেষ সুযোগ বাংলাদেশের সামনে এসেছিল ২০১৮ সালে। ওই বছরের নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজকে টেস্টে হোয়াইটওয়াশ করেন তারা। এর পর ওয়ানডে সিরিজে তাদের হারান টাইগাররা। কিন্তু ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে যান ক্যারিবিয়ানরা।

এর আগে ২০১৪ সালে জিম্বাবুয়েকে টেস্টে ৩-০তে ধবলধোলাই করে বাংলাদেশ। এর পর ওয়ানডেতে তাদের ৫-০ ব্যবধানে ধোলাই করেন তারা। তবে সেবার টি-টোয়েন্টি সিরিজ ছিল না। এবার অবশ্য টেস্টে কোনো সিরিজ ছিল না। কেবল একটি ম্যাচই ছিল। তবে এ বছর পূর্ণাঙ্গ সিরিজ হচ্ছে তিন সংস্করণ মিলিয়েই।

ঘটনাপ্রবাহ : জিম্বাবুয়ের বাংলাদেশ সফর -২০২০

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত