বিশ্রামে তামিম অভিষেক হলো হাসান মাহমুদের

  স্পোর্টস ডেস্ক ১১ মার্চ ২০২০, ১৮:০০:৩১ | অনলাইন সংস্করণ

টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে হাসান মাহমুদের আন্তর্জাতিকে অভিষেক। ছবি: বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সবশেষ আসরে যেসব তরুণ ক্রিকেটারনজর কেড়েছেন তাদের মধ্যে অন্যতমহাসান মাহমুদ। বিপিএলেগতির ঝড় তোলা তরুণ এ পেসার বিপিএল শেষেই জাতীয় দলে ডাক পেয়েছিলেন। কিন্তু পাকিস্তান সফরের দলে থাকলেও একাদশে সুযোগ হয়নি তার।

বুধবার মিরপুর শেরেবাংলায় জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষে টি-টোয়েন্টির খেলারমধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হলো ২০ বছর বয়সী তরুণ পেসার হাসান মাহমুদের।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নির্ধারণি ম্যাচে তিনটিপরিবর্তন নিয়ে খেলছে বাংলাদেশ দল। ওপেনার তামিম ইকবালের সঙ্গেবিশ্রাম দেয়া হয়েছে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার শফিউল ইসলামকে।

তামিম-আমিনুল-শফিউলেরপরিবর্তে একাদশে ফিরেছেন তরুণ ওপেনারমোহাম্মদ নাইম শেখ, পেসার আল-আমিন হোসেন। আরআন্তর্জাতিকে অভিষেক হলো হাসান মাহমুদের।

বাংলাদেশ একাদশ:লিটন দাস, মোহাম্মদ নাইম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান , মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: টিনাশে কামুনহুকামুয়ে, ক্রেইগ আরভিন, সিকান্দার রাজা, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস (অধিনায়ক), উইসলে মাধেভেরে, রিচমন্ড মুতুম্বামি, টিনোটেন্ডা মুতোম্বোজি, ক্রিস এমপোফু, চার্ল মুম্বা ও চার্ল্টন শুমা।

ঘটনাপ্রবাহ : জিম্বাবুয়ের বাংলাদেশ সফর -২০২০

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত