প্রিমিয়ার লিগ স্থগিত, পেছাল চ্যাম্পিয়ন্স লিগ-বুন্দেসলিগা

  স্পোর্টস ডেস্ক ১৪ মার্চ ২০২০, ১০:৩৬:০৮ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের ব্যাপক প্রভাব পড়ল বিশ্বের ফুটবল মহলে। সিরি আ'র পথে হেঁটে একে একে স্থগিত করে দেয়া হলো বড় টুর্নামেন্টগুলো। যদিও বেশ কয়েকটি লিগ এখনো চালু রয়েছে। তবে ফাঁকা স্টেডিয়ামে হচ্ছে ম্যাচ। এর মাঝে বুন্দেসলিগা ও লিগ ওয়ানের আগামী দিনের সব ম্যাচ স্থগিত করে দেয়া হয়েছে।

বিশ্বের অন্যতম পুরনো তথা জনপ্রিয় ফুটবল টুর্নামেন্ট ইংলিশ প্রিমিয়ার লিগের সব ম্যাচ স্থগিত করে দেয়া হয়েছে। ৪ এপ্রিল এ নিয়ে পরবর্তী আপডেট পাওয়া যাবে। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন লিগে অংশ নেয়া অন্যতম ক্লাব আর্সেনালের কোচ মিকেল আর্তেতা। ওই দলের আরো বেশ কয়েকজন ফুটবলারের শরীরে সংক্রমণ মেলার সম্ভাবনা রয়েছে। তাই জরুরি বৈঠকের পর প্রিমিয়ার লিগ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে কর্তপক্ষ। করোনাভাইরাসের লাগামছাড়া বিস্তারের জেরে আতঙ্কিত হয়ে আগামী সপ্তাহের চ্যাম্পিয়ন্স লিগের সব ম্যাচ স্থগিত করে দিয়েছে উয়েফা। বিশ্বের মোট ৫৫টি ফুটবল ফেডারেশন ও ক্লাবের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভার পর এ সিদ্ধান্ত নিয়েছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ামক সংস্থা।

চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি ইউরোপা লিগের আগামী সপ্তাহের সব ম্যাচও বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে উয়েফা। এ ম্যাচগুলো কবে এবং কখন হবে, তা পরে জানানো হবে।

প্রাণঘাতী করোনাভাইরাসের জেরে স্থগিত করে দেয়া হয়েছে জার্মানির বুন্দেসলিগা ও ফ্রান্সের লিগ ওয়ান। কবে খেলা শুরু হবে, সেই ব্যাপারে ২ এপ্রিল পরবর্তী সিদ্ধান্ত জানাবে জার্মান ফুটবল সংস্থা।

তথ্যসূত্র:ওয়ান ইন্ডিয়া।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত