বাংলাদেশ-ভারতের ফিফটি

  স্পোর্টস ডেস্ক ১৮ মার্চ ২০১৮, ১৬:৩৭ | অনলাইন সংস্করণ

মাহমুদউল্লাহ-রোহিত শর্মা

আন্তর্জাতিক ক্রিকেটে ৫০তম ম্যাচ খেলতে যাচ্ছে প্রতিবেশী দুই দেশ বাংলাদেশ-ভারত। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচটি দুই দেশের হেড টু হেডের বিচারে পঞ্চাশতম ম্যাচ। রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় শ্রীলংকার রাজধানী কলম্বোয় খেলাটি শুরু হবে।

দুই দেশের দূরত্বের ব্যবধান পদ্মার এপার ওপার হলেও ক্রিকেট খেলায় তাদের দেখা হয় কালে-ভদ্রে। এশিয়ার এই অন্যতম শক্তিশালী দলটির সঙ্গে সেভাবে খেলার সুযোগ হয়না বাংলাদেশের। যে কারণে জিম্বাবুয়ে, শ্রীলংকার চেয়েও ভারতের বিপক্ষে কম ম্যাচ খেলা হয়েছে বাংলাদেশ দলের।

বাংলাদেশ সব চেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) র‌্যাংকিংয়ের সবার নিচে থাকা দলটি সব সময়ই বাংলাদেশের পাশে এসে দাঁড়িয়েছে।

শুধু জিম্বাবুয়ের কথা বললে ভুল হবে। শ্রীলংকার বিপক্ষেও তুলনা মূলক বেশি ম্যাচ খেলেছে বাংলাদেশ। লংকানদের বিপক্ষে টাইগাররা দ্বিতীয় সর্বোচ্চ ৭৫ ম্যাচ খেলেছে। পাকিস্তানের বিপক্ষে ৫৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ। আর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছে ৫১ ম্যাচ।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ শ্রীলংকা ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×