আর মাত্র ৪ রানের অপেক্ষায় মাহমুদউল্লাহ!

  স্পোর্টস ডেস্ক ১৮ মার্চ ২০১৮, ১৭:৫৩ | অনলাইন সংস্করণ

মাহমুদউল্লাহ রিয়াদ

শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ ম্যাচে ছক্কা হাঁকিয়ে বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে তুলে দিয়েছেন এই অলরাউন্ডার। আজ রোববার সিরিজের ফাইনালে ম্যাচে ভারতের বিপক্ষে আর মাত্র ৪ রান করলেই টি-টোয়েন্টিতে হাজার রান পূর্ণ হবে রিয়াদের।

২০০৭ সালের জুলাই মাসে টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু হয় মাহমুদউল্লাহর। এরপর থেকে প্রায় এক যুগে বাংলাদেশের হয়ে ৬৬ ম্যাচ খেলে ৩ ফিফিটিতে করেছেন ৯৯৬ রান।

শুক্রবার শ্রীলংকার বিপক্ষে অবিশ্বাস্য এক ম্যাচে জয়ের নায়ক মাহমুদউল্লাহ। সারা দেশে তিনি এখন প্রশংসার বন্যায় ভাসছেন। শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ১৬০ রানের টার্গেটে খেলতে নেমে টপঅর্ডারের ব্যাটসম্যানরা যখন প্যাভিলিয়নে মাথা নিচু করে চলে যাচ্ছিলেন টাইগার সমর্থকরা তখন আশা প্রায় ছেড়েই দিয়েছিল।

শেষ ওভারে প্রয়োজন ছিল ১২ রান। ওভারের প্রথম দুই বল বাউন্স দেন ইসুর উদানা। লেগ আম্পায়ার ‘নো বলের’ কল করলেও সেটি মূল আম্পায়ার অগ্রাহ্য করেন। যার ফলে শেষ ৪ বলে প্রয়োজন হয় ১২ রানের।

তৃতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে সমর্থকদের আশা জাগিয়ে তুলেন। পরের বলে রুবেল হোসেনকে সঙ্গে নিয়ে দুই রান নিলে ম্যাচ হেলে যায় বাংলাদেশের পক্ষে। এবার দুই বলে ৬। উত্তেজনার পারদ যখন সর্বোচ্চ অবস্থানে ঠিক ওই সময় প্রতিপক্ষকে কোনো সুযোগ দেননি মাহমুদউল্লাহ। বোলার উদানাকে উড়িয়ে মেরে সীমানা পার করে দলের বিজয়ঝাণ্ডা উড়ান। তখনও এক বল বাকি, ফাইনালে বাংলাদেশ।

টি-টোয়েন্টি কাঁপানো মাহমুদউল্লাহ টেস্টেও বাংলাদেশের অন্যতম নির্ভরতার

ওয়ানডে ক্রিকেটে ১৫৩ ম্যাচ খেলে ৩৩২৭ রান করার পাশপাশি বল হাতে নিয়েছেন ৭০ উইকেট। টেস্টের সাদা পোশাকেও দেশের হয়ে অবদান রেখেছেন ময়মনসিংহের এই ক্রিকেটার। ৩৭ টেস্টের ২০৬৫ রান সংগ্রহ করার পাশাপাশি ৩৯ উইকেট নেন তিনি।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ শ্রীলংকা ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter