‘রোহিত টি-টোয়েন্টিতেও ডাবল সেঞ্চুরি হাঁকাতে সক্ষম’

  স্পোর্টস ডেস্ক ১৬ মার্চ ২০২০, ১৮:১৩:৫৩ | অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার ব্র্যাড হগ বলেছেন, এই মুহূর্তে আমি মনে করি, রোহিত শর্মাই বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটেও ডাবল সেঞ্চুরি হাঁকাতে পারেন। কেননা তার স্ট্রাইকরেট ভালো, টাইমিং এবং মাঠজুড়ে ছক্কা মারার জায়গা বের করার ক্ষমতা দারুণ।

একটা সময়ে ওয়ানডে ক্রিকেটেই ডাবল সেঞ্চুরি ছিল সোনার হরিণ। ২০১০ সালে প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন শচীন টেন্ডুলকার। তার দেখাদেখি এরপর সর্বোচ্চ ৩টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা। শুধু তাই নয়, ওয়ানডে ক্রিকেটে ব্যক্তিগত রেকর্ড সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংসটিও খেলেছেন রোহিত।

ওয়ানডেতে এখন পর্যন্ত ৮টি ডাবল সেঞ্চুরি হয়েছে। কিন্তু টি-টোয়েন্টিতে একটিও হয়নি। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৭৬ বলে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭২ রানের ইনিংস খেলেছেন অস্ট্রেলিয়ান তারকা ওপেনার অ্যারন ফিঞ্চ। এটিই এখন পর্যন্ত এই ফরমেটে কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ।

ব্র্যাড হগ আরও বলছেন, ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মার পক্ষেই সম্ভব টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ডাবল সেঞ্চুরি হাঁকানো। তিনি এর আগে টি-টোয়েন্টি ফরমেটে সবচেয়ে বেশি ৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত