হাফিজের সেরা ৫ ব্যাটসম্যানের একজন পাকিস্তানি, দুজন ভারতের

  স্পোর্টস ডেস্ক ০২ এপ্রিল ২০২০, ১৩:১৭:০৩ | অনলাইন সংস্করণ

নিজের পছন্দের সর্বকালের সেরা পাঁচ ব্যাটসম্যান বেছে নিয়েছেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। সেই তালিকায় স্বদেশী কেবল একজনকে রেখেছেন তিনি। আর চিরপ্রতিদ্বন্দ্বী ভারত থেকে নিয়েছেন দুজনকে এবং দক্ষিণ আফ্রিকা থেকে একজনকে।

সোশ্যাল মিডিয়া টুইটারে ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে সেরা পাঁচ ব্যাটসম্যান বাছাই করেন হাফিজ। বিশ্বব্যাপী করোনার করালগ্রাসে ঘরোয়া (জাতীয়) ও আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। সব তারকা ক্রিকেটারই রয়েছেন গৃহবন্দি। ফলে ভক্ত-সমর্থকদের সঙ্গে এভাবে কিছুটা সময় কাটাচ্ছেন তারা।

সেই প্রেক্ষাপটে নিজের পছন্দের সর্বকালের সেরা পাঁচ ব্যাটসম্যানের নাম উল্লেখ করেন তিনি। এর মধ্যে একমাত্র পাকিস্তানি হলেন কিংবদন্তি ওপেনার সাঈদ আনোয়ার। ওয়ানডেতে তার সংগ্রহে রয়েছে প্রায় ১১ হাজার রান। ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে বাঁহাতি ব্যাটারের ঝুলিতে রয়েছে সাত হাজারেরও বেশি রান।

৩৮ বছর বয়সী পাক ক্রিকেটারের তালিকায় স্থান পাওয়া দুই ভারতীয় ক্রিকেটার হলেন লিটল মাস্টার শচীন টেন্ডুলকার এবং টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। অপর দুজনের একজন হলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা এবং দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

করোনা তাণ্ডবে একপ্রকার লকডাউন পাকিস্তান। সময়টা কীভাবে কাটছে? এমন প্রশ্নের জবাবে হাফিজ বলেন, বাড়িতে বসে, সাবধানতা অবলম্বন এবং অসহায় মানুষকে সহায়তা করে।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত