কাকার চোখে কে সেরা, রোনালদো না মেসি?

  স্পোর্টস ডেস্ক ০৪ এপ্রিল ২০২০, ২১:৫৩:৫০ | অনলাইন সংস্করণ

লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদো। ফাইল ছবি

ক্রিশ্চিয়ানো রোনালদোতেখুব কাছ থেকে দেখেছেন আর লিওনেল মেসিকে পেয়েছেন প্রতিপক্ষ হিসেবে। একই দলে খেলায় ক্রিশ্চিয়ানো রোনালদোকেএকটু বেশিই চেনেন কাকা।

দু’জনের মধ্যে সেরার প্রশ্নে কাকে বেছে নেবেন আরেক বর্ষসেরা ফুটবলার কাকা? জবাবে ব্রাজিলের সাবেক এই আক্রমণাত্মক মিডফিল্ডার অবশ্য সাবেক সতীর্থ নয়, প্রতিপক্ষ মেসিকেই এগিয়ে রাখলেন।

২০০৯ সালে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেন কাকা। ওই মৌসুমেই লা লিগার সফলতম দলটিতে নাম লেখান রোনাল্ডো। সেসময় পর্তুগিজ তারকার খেলা কাছ থেকে দেখেন কাকা, খেলেন একসঙ্গে।

তবে ইনস্টাগ্রামে ফিফার সঙ্গে এক প্রশ্নোত্তর পর্বে ২০০৭ সালের ফিফা বর্ষসেরা ও ব্যালন ডি’অর জয়ী কাকা সেরার প্রশ্নে এগিয়ে রাখলেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসিকে।

কাকা বলেন, আমি রোনালদোর সঙ্গে খেলেছি এবং সে সত্যিই অসাধারণ, কিন্তু আমি মেসিকেই বেছে নেব। সে জিনিয়াস, নিখাদ প্রতিভা। তার খেলার ধরন অবিশ্বাস্য। রোনালদোমেশিন। সে শুধু শক্তিশালী ও দ্রুতগতির, তা নয়; সে মানসিকভাবেও শক্তিশালী। সত্যি কথা বলতে, সে সব সময় জিততে চায় এবং খেলতে চায়। সে সেরা হতে চায়। আমার কাছে তার এই বিষয়গুলো অসাধারণ।

তিনি বলেন, খেলাটির ইতিহাসে তারা অবশ্যই সেরা পাঁচে থাকবে। আমরা ভাগ্যবান যে দু’জনের খেলাই দেখতে পেরেছি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত