ভারতীয় ক্রিকেটারের সর্বকালের সেরা ওয়ানডে একাদশে পাকিস্তানের দুইজন

  স্পোর্টস ডেস্ক ০৪ এপ্রিল ২০২০, ২২:০৪:২৪ | অনলাইন সংস্করণ

ওয়াসিম জাফর-সাকলাইন মুশতাক। ফাইল ছবি

ভারতের হয়ে ৩১ টেস্ট ও ২টি ওয়ানডে ম্যাচ খেলা ওয়াসিম জাফর বাছাই করলেন সর্বকালের সেরা ওয়ানডে একাদশ। ভারতের সাবেক এ তারকা ক্রিকেটারের পছন্দের সর্বকালের সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন পাকিস্তানের দুই তারকা ক্রিকেটার ওয়াসিম আকরাম ও সাকলাইন মুশতাক।

৪২ বছর বয়সী এই ক্রিকেটার সর্বকালের ওয়ানডে একাদশে ওপেন করার জন্য বাছাই করেছেন ভারতীয় কিংবদিন্ত ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও হিটম্যান খ্যাত রোহিত শর্মাকে।

মিডল অর্ডারে রেখেছেন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান স্যার ভিভিয়ান রিচার্ডস এবং দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে।

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকসকে সর্বকালের সেরা ওয়ানডে একাদশের অলরাউন্ডার হিসাবে রেখেছেন ওয়াসিম জাফর। ভারতের কিংবদন্তি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে রেখেছেন উইকেটকিপার ব্যাটসম্যান ও সর্বকালের সেরা ওয়ানডে দলের অধিনায়ক হিসাবে।

অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা এবং ওয়েস্ট ইন্ডিজের জোয়েল গার্নারকে পেস বোলিংয়ের দায়িত্বে রেখেছেন। আর অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন বা পাকিস্তানের সাকলাইন মুশতাককে স্পিনার হিসাবে বাছাই করেছেন।

ওয়াসিম জাফরের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ:

শচীন টেন্ডুলকার, রোহিত শর্মা, স্যার ভিভ রিচার্ডস, বিরাট কোহলি, এডি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি, ওয়াসিম আকরাম, শেন ওয়ার্ন/সাকলাইন মুশতাক, জোয়েল গারনার, গ্লেন ম্যাকগ্রা, রিকি পন্টিং।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত