শেষ বলে ছক্কা মেরে জিতিয়েছেন যারা

  স্পোর্টস ডেস্ক ২০ মার্চ ২০১৮, ১১:০৩ | অনলাইন সংস্করণ

ছক্কা,

নিদাহাস ট্রফির ফাইনালে শেষ বলে ভারতের দরকার ছিল ৫ রান। ছক্কা মেরে ম্যাচ জেতান দিনেশ কার্তিক। এতে পঞ্চমবারের মতো কোনো বড় টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বপ্ন ধূলিসাৎ হয় বাংলাদেশের।

শেষ বলে ছক্কা মেরে ম্যাচ জেতানোর কীর্তি ইতিহাসে খুব নেই। বলতে গেলে তা হাতেগোনা বটে। যুগান্তর অনলাইন পাঠকদের জন্য তা তুলে ধরা হল-

জাভেদ মিয়াঁদাদ : ১৯৮৬ সালে শারজায় সেই বিখ্যাত ম্যাচের কথা মনে আছে? যে ম্যাচে পাকিস্তানকে ২৪৫ রানের টার্গেট দেয় ভারত। জবাবে চেতন শর্মা শেষ বলে ছক্কা মেরে ম্যাচ জেতান জাভেদ মিয়াঁদাদ।

রায়ান হ্যারিস : ২০০৬ সালে দিনেশ কার্তিকের মতো একই চিত্রনাট্যের অবতারণা ঘটান রায়ান হ্যারিস। কুইন্সল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য শেষ বলে দরকার ছিল ৫ রান। স্টিভেন্সের বলে ছক্কা হাঁকিয়ে সাউথ অস্ট্রেলিয়াকে জেতান তিনি।

ডারেন ব্রাভো : ২০১৪ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা আমাজন ওয়ারিয়র্সের বিপক্ষে স্মরণীয় মুহূর্তের জন্ম দেন ডারেন ব্রাভো। তাদের বিপক্ষে জিততে শেষ ওভারে ৯ রান দরকার ছিল ত্রিনবাগো নাইট রাইডার্সের। প্রথম ৫ বলে আসে মাত্র ৩ রান। এতে জয়ের জন্য শেষ বলে দরকার হয়ে দাঁড়ায় ৬ রান। বিটনের ওভারে শেষ বলে ছক্কা মেরে ম্যাচ জেতান ব্রাভো

আজহার মেহমুদ : কাউন্টি ক্রিকেটে অন্যতম সফল ব্যাটসম্যানের নাম আজহার মেহমুদ। তার হাত ধরেও শেষ বলে অবিস্মরণীয় জয় আসে। ২০১৫ সালে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টের ম্যাচে মুখোমুখি হয় গ্লাস্টারশায়ার ও সারে। গ্লাস্টারশায়ারের ১৫৪ রানের জবাবে ১ বল বাকি থাকতে ১৪৯ রান করে সারে। ক্রেগ মিলসের শেষ বলে ছয় মেরে ম্যাচ জেতান এ পাকিস্তানি অলরাউন্ডার।

মাহেন্দ্র সিং ধোনি : ২০১৬ সালে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে জয়ের জন্য শেষ ওভারে রাইজিং পুনে সুপার জায়ান্টসের দরকার হয় ২৩ রান। অক্ষর প্যাটেলের ওভারে শেষ ২ বলে ২ ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান ধোনি।

দীনেশ কার্তিক : এ তালিকায় সবশেষ সংযোজন দিনেশ কার্তিক। সদ্য শেষ হওয়া নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের বিপক্ষে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৫ রান। সৌম্য সরকারের শেষ বলে ছক্কা মেরে ভারতীয়দের শিরোপা এনে দেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ শ্রীলংকা ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter