যে কারণে কার্তিকের সেই ছক্কা দেখেননি রোহিত

  স্পোর্টস ডেস্ক ২০ মার্চ ২০১৮, ১২:৩০ | অনলাইন সংস্করণ

রোহিত,

জয়ের জন্য শেষ বলে দরকার ছিল ৫ রান। সেই বলে সৌম্যকে ছক্কা হাঁকিয়ে ভারতকে নিদাহাস ট্রফি এনে দিয়েছেন দিনেশ কার্তিক। বাংলাদেশের বিপক্ষে এ ছক্কাকে ‘ঐতিহাসিক’ আখ্যায়িত করেছে ভারতীয় মিডিয়া। দুদিন ধরে তা নিয়েই মেতে আছেন ভারতীয়রা।

টান টান উত্তেজনার ওই মুহূর্তে টিভি সেটে চোখ রেখেছিলেন বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ক্রিকেট রোমান্টিকরা। তবে আপনি শুনলে অবাক হবেন, সেই ছক্কা নিজ চোখে দেখেননি রোহিত শর্মা। কিন্তু কেন? এর নেপথ্যে ছিল ভারতীয় অধিনায়কের নিজস্ব চিন্তাভাবনা।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, রোহিত ভেবেছিলেন শেষ বলে ছক্কা হবে না! বড় জোর হলে হবে চার! আর তা হলে অবধারিতভাবে ম্যাচ টাই/ড্র হচ্ছে! তা হলে ম্যাচ নিশ্চিত গড়াচ্ছে সুপার ওভারে। তাই ওই ওভারে ব্যাট করার জন্য ড্রেসিংরুমে প্যাড পরতে গিয়েছিলেন তিনি। এসে দেখেন ছক্কা মেরে দিয়েছে কার্তিক। পরে সতীর্থদের নিয়ে জয়োল্লাসে মাতে হিটম্যান।

৩ দশকের বেশি আগে এই ভারতের বিপক্ষেই একই দৃশ্যের অবতারণা ঘটিয়েছিলেন জাভেদ মিয়াঁদাদ। ১৯৮৬ সালে শারজায় পাকিস্তানকে ২৪৫ রানের টার্গেট দেয় টিম ইন্ডিয়া। জবাবে চেতন শর্মার শেষ বলে ছক্কা মেরে ম্যাচ জেতান ‘বড়ে মিয়া’।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ শ্রীলংকা ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jugantor[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.