মাথা উঁচু রাখ, রুবেলকে ব্রেট লি

  স্পোর্টস ডেস্ক ২০ মার্চ ২০১৮, ১৪:০৭ | অনলাইন সংস্করণ

রুবেল, ব্রেট লি

গোটা টুর্নামেন্টে দুর্দান্ত বোলিং করেছেন রুবেল হোসেন। ফাইনালেও আগুন ঝরিয়েছেন। নিদাহাস ট্রফি নির্ধারণী ম্যাচে ভারতের বিপক্ষে প্রথম তিন ওভারে দিয়েছিলেন মাত্র ১৩ রান। এর মধ্যে ২ উইকেট তুলে নিয়ে পড়শিদের রান তোলার লাগাম টেনে ধরেছিলেন তিনিই।

কিন্তু ১৯তম ওভারে সব এলোমেলো করে দিলেন রিভার্স সুইং তারকা। ওই সময় জয়ের জন্য ভারতের দুই ওভারে প্রয়োজন ৩৪ রান। অথচ এক ওভারেই দিয়ে ফেললেন ২২ রান। এদিন রূদ্রমূর্তি ধারণ করেছিলেন ভারতীয় ব্যাটার দিনেশ কার্তিক। ওই ওভারে ঝড় তোলার পাশাপাশি ইনিংসের শেষ বলে সৌম্যকে ছক্কা হাঁকিয়ে টাইগারদের কাঁদিয়ে শিরোপা নিজেদের করে নেন।

আসলে গোটা ম্যাচের নিয়ন্ত্রণ ওই ১৯তম ওভারেই নিয়ে নেয় ভারত। তাই সবার চোখে খলনায়ক বনে যান রুবেল। এতে হতাশায় মুষড়ে পড়েন তিনি। ম্যাচ শেষে তাই দায় স্বীকার করে দেশবাসীর কাছে ক্ষমা চান এ গতিতারকা।

টুইটারে লিখেছেন- আমি জানি এটি আমার ভুল। তবে সততার সঙ্গেই বলছি, আমি কখনও চিন্তা করিনি- একমাত্র আমার ভুলের কারণে এমন উইনিং সিচুয়েশন থেকে হারবে বাংলাদেশ। আমি আমার দেশের সবার কাছে ক্ষমা চাচ্ছি। দয়া করে আমাকে সবাই ক্ষমা করবেন।

বিশ্লেষণ করলে দেখা যায়, ডেথ ওভারে কার্তিকের ব্যাকরণহীন ও অতিমানবীয় ব্যাটিংয়ে সব লণ্ডভণ্ড হয়ে যায়। তাই দুঃখ ভারাক্রান্ত না হয়ে রুবেলকে মাথা উঁচুতে রাখার পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিডস্টার ব্রেট লি।

গতির ঝড় তুলে প্রতিপক্ষ ব্যাটসম্যানের বুকে কাঁপন ধরানো এ অজি বোলার টুইটবার্তায় লিখেছেন, ‘তোমার মাথা উঁচু রাখ রুবেল। তুমি তোমার সেরাটা দিয়ে চেষ্টা করেছিলে। আমি নিশ্চিত, তোমার জন্য তোমার দেশ গর্বিত।’

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter