শেখ জামালের সুপার লিগ নিশ্চিত

  স্পোর্টস ডেস্ক ২০ মার্চ ২০১৮, ২০:১৯ | অনলাইন সংস্করণ

ইলিয়াস সানি

বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের লিগের সুপার সিক্স নিশ্চিত করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। লিগ পর্বের শেষ রাউন্ডের লো স্কোরিং ম্যাচে শেখ জামাল ৭৪ রানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে।

এই জয়ে ১১ খেলা শেষে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো শেখ জামাল। এ ম্যাচে হেরে গেলে সুপার সিক্সে উঠা হতো না শেখ জামালের। কারণ দিনের অন্য ম্যাচে কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে ২ উইকেটে জয় পায় মোহামেডান।

সেক্ষেত্রে মোহামেডানের পয়েন্ট হয় ১১। তাই ১০ পয়েন্ট নিয়ে লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমে জয় তুলে নিয়ে সুপার সিক্সে নিশ্চিত করলো শেখ জামাল।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ব্রাদার্স। ব্যাটিং-এ নেমে গুরুত্বপূর্ণ ম্যাচে বড় স্কোর করতে পারেননি শেখ জামালের ব্যাটসম্যানরা। ১৭ বল বাকী থাকতে শেষ পর্যন্ত ১৮৪ রানেই গুটিয়ে যায় শেখ জামাল।

তারপরও ওপেনার সৈকত আলীর ৫৫, তানবীর হায়দারের ৩৩, ইলিয়াস সানির ৩১ ও ভারতের শচীন বেবির ১৯ রানের কল্যাণে মোটামুটি সম্মানজনক পুঁজি পায় শেখ জামাল। ব্রাদার্সের পক্ষে বল হাতে খালেদ আহমেদ সর্বোচ্চ ৩টি উইকেট নেন।

শেখ জামালের সুপার সিক্স নিশ্চিতের জন্য ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও বোলাররা ঠিকই জ্বলে উঠেন। ১৮৫ রানের লক্ষ্যে ইনিংসের প্রথম বল থেকেই শেখ জামালের বোলারদের তোপের মুখে পড়ে ব্রাদার্স ইউনিয়নের ব্যাটসম্যানরা। উইকেট হারানোর ধারাবাহিকতা অব্যাহত থাকায় শেষ পর্যন্ত ১১০ রানে গুটিয়ে যায় ব্রাদার্স।

দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করে করেন মাইশুকুর রহমান ও ভারতের দেবব্রত দাস। শেখ জামালের সোহাগ গাজী ও ইলিয়াস সানি ৩টি করে উইকেট নেন। ব্যাট হাতে ৩১ রান ও ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জিতেন শেখ জামালের ইলিয়াস সানি।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.