মেসির সঙ্গে চাঁদে যেতে চান সাকিব

  স্পোর্টস ডেস্ক ২৩ এপ্রিল ২০২০, ১০:২৩:৫৭ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসানের প্রিয় ফুটবলার লিওনেল মেসি। অতীতে বহুবার এ কথা বলেছেন তিনি। আর্জেন্টাইন ফুটবল জাদুকরের প্রতি তার অনুরাগের বিষয়টি আরেকবার সামনে এলো। বাংলাদেশ সেরা ক্রিকেটার বললেন, সুযোগ পেলে মেসিকে নিজের চন্দ্রাভিযানের সঙ্গী করে নিতেন তিনি।

করোনাভাইরাস দুর্গতদের সহায়তায় নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তুলেছেন সাকিব। এর অনলাইন আয়োজনে এক ভক্তের প্রশ্ন ছিল– চাঁদে যাওয়ার সুযোগ পেলে স্ত্রী শিশিরকে ছাড়া আর কাকে নিতেন আপনি?

জবাব দিতে মোটেও সময় নেননি সাকিব। কোনোরকম ভাবনা ছাড়াই হাসিমুখে তিনি বলেন, মেসিকে। অবশ্য মজা করে ওই ভক্তের প্রশ্নের উত্তর দিয়েছেন অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার।

মেসির পাঁড় সমর্থক সাকিব। তাকে পছন্দ করেন বলেই ফুটবলে আর্জেন্টিনাকে সাপোর্ট করেন তিনি। শুধু তাই নয়, একই কারণে বার্সেলোনাকে সমর্থন করেন বাঁহাতি ক্রিকেটার। এমনকি ছোট ম্যাজিসিয়ান অন্য কোনো দল বা দেশের হলে সেটিকে অকুণ্ঠ সমর্থন করতেন তিনি।

২০১৮ বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে সাকিব বলেন, মেসি অন্য কোনো দেশের বা দলের হয়ে খেললে আমি সে দেশ বা দলের সাপোর্ট করতাম। বিশ্বকাপে আর্জেন্টিনাকে সমর্থন করব। কারণ দলটিতে ফুটবল জাদুকর রয়েছে। এ ছাড়া অন্য কোনো কারণ নেই।

করোনার কারণে বিপাকে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়াতে ২০১৯ বিশ্বকাপের ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে 'অকশন ফর অ্যাকশন' পেজের মাধ্যমে সেটি বিক্রি হয়েছে।

তার ঐতিহাসিক ব্যাটটি বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। টাইগার এ সাবেক অধিনায়কের ব্যাটটি কিনেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী একজন বাংলাদেশি।

ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপে স্বপ্নের ফর্মে ছিলেন সাকিব। আট ম্যাচে ৮৬.৫৭ গড়ে ২ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৬০৬ রান করেন তিনি। পুরো টুর্নামেন্টে এসজি ব্র্যান্ডের একটি ব্যাটই ব্যবহার করেন লাল-সবুজ জার্সিধারীদের তারকা ক্রিকেটার। এ ছাড়া এ ব্যাট দিয়ে ১৫০০-এর মতো রান করেন তিনি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত