বাংলাদেশ এখন বেশ পরিনত : সাকিব

  স্পোর্টস রিপোর্টার ০৪ জানুয়ারি ২০১৮, ২০:৫৩ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান

সাম্প্রতিক সময়ে ঘরের মাঠে শক্ত প্রতিপক্ষ হিসেবে নিজেদের প্রমাণ করেছে বাংলাদেশ দল। ঘরের মাঠের পারফরম্যান্স মূল্যায়ন করে জাতীয় দলের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান বলছেন আমরা অনেক ভালো একটা দলে পরিণত হয়েছি, এখন আমাদের ভালো করার সম্ভবনাই অনেক বেশি। আমাদের সঙ্গে পারাটা কষ্ট হবে।

ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার মিরপুরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সাকিব যা বলেন।

প্রশ্ন : ত্রিদেশীয় সিরিজের কী আমাদের জয়ের সম্ভাবনা আছে? সাকিব : হ্যাঁ, অবশ্যই। আমাদের খুব ভালো সম্ভবনাই আছে। কিন্তু দুটি দলই (জিম্বাবুয়ে ও শ্রীলংকা) ভালো। কেউই খারাপ না। দু’দলই আমাদের খেলোয়াড় এবং কন্ডিশন সম্পর্কে ভালো জানে তাই আমার মনে হয় কঠিন প্রতিদ্বন্ধিতা হবে। তবে আমরা অনেক ভালো একটা দলে পরিণত হয়েছি, এখন আমাদের ভালো করার সম্ভবনাই অনেক বেশি।

প্রশ্ন : মাশরাফি ও আপনাকে কোচ হিসেবে মনে করা হচ্ছে? সাকিব : আসলে এসব নিয়ে বেশি ভাবছি না। আমাদের সবারই আলাদা আলাদা রোল আছে। আর সবাই সবার রোল সম্পর্কে খুবই ভালোভাবে অবগত। নিজেদের দায়িত্বগুলোই সবাই পালন করার চেষ্টা করবে। যদি দায়িত্বগুলো ঠিকভাবে পালন করতে পারি তাহলে অবশ্যই আমরা সাফল্য পাবো। যেহেতু আমরা অধিনায়ক ও সহ-অধিনায়ক তাই স্বাভাবিকভাবেই আমাদের উপর একটি বেশি দায়িত্ব থাকেই। দায়িত্বগুলো আমরা করতে প্রস্তত।

প্রশ্ন : কেমন উইকেট আশা করছেন ? সাকিব : এখন বলা মুশফিল। পিচ কেমন হবে, আবহাওয়া কেমন থাকবে এসব চিন্তার বিষয় হওয়া উচিৎ না। যেটা হবে দু’দলের জন্য একই থাকবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ভালো খেলতে হবে। ভালো খেললে প্রতিপক্ষ যেই থাক, কিংবা যে সুবিধাই পাক আসলে আমাদের সঙ্গে পারাটা কষ্ট হবে। আমাদের ফোকাস থাকবে আমরা যেন দল হিসেবে ভালো করতে পারি।

প্রশ্ন : কলকাতা নাইট রাইডার্স এবার আপনাকে ছেড়ে দিয়েছে, খারাপ লাগছে কীনা? সাকিব : এখানে কেমন লাগার কোন বিষয় নেই। নিলামে নাম থাকবে যদি কেউ দলে নেয় তাহলে আলহামদুলিল্লাহ্। আর না নিলে কোন ব্যাপার না।

প্রশ্ন : প্রথম বাংলাদেশি হিসেবে এমসিসি ক্রিকেট কমিটিতে সুযোগ পেয়েছেন। রোমাঞ্চিত কিনা? সাকিব : রোমাঞ্চিত অবশ্যই। আমার কাছে মনে হয় এটা অনেক বড় সম্মাননা। পাশাপাশি দায়িত্বও। এর আগে যখন এই কমিটির সভা হয়েছে তখন বাংলাদেশের কেউ ছিল না। আমরা কি সুবিধা পাই কিংবা কি অসুবিধা মোকাবেলা করি এসব নিয়ে ওদের ধারণা কম থাকত। যেগুলো আমি হয়তো শেয়ার করতে পারব।

প্রশ্ন : সিডনিতে এমসিসির সভায় যাচ্ছেন প্রস্তুতি কেমন? সাকিব : এখনও নেইনি তবে প্রস্তুতি থাকবে। অনেকগুলো এজেন্ডা নিয়ে সেখানে আলোচনা হবে। ওই এজেন্ডাগুলো আমি জানি, এ নিয়ে আলোচনাও হয়েছে। এখন এগুলো নিয়ে একটু পড়াশুনার বিষয় আছে। একটু বোঝার ব্যাপার আছে। এগুলো নিয়ে যেহেতু আলোচনা হবে তাই অপ্রস্তুত অবস্থায় তো যাওয়া ঠিক হবে না।

প্রশ্ন : টেস্ট ক্রিকেট নিয়ে কিছু আলোচনা হবে? সাকিব : টেস্ট ক্রিকেট নিয়েই অনেক কিছু আছে। এগুলোই ওখানে আলোচনা করা হবে এবং চিন্তা করবে কোনটা করলে আসলে ভালো হয় না।

প্রশ্ন : বাংলাদেশ নিয়ে কিছু প্রস্তাব করার আছে? সাকিব : ওখানে প্রস্তাব করার কিছু নেই আসলে। এজেন্ডা ঠিক করা আছে ওগুলোই আলোচনা করা হবে। যার মধ্যে টেস্ট ক্রিকেটও থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter