‘যদি বিরাটের ব্যাটিং দৃষ্টিনন্দন মনে হয়, তবে বাবরের ব্যাটিং দেখুন’

  স্পোর্টস ডেস্ক ০৬ মে ২০২০, ১৭:৩৩:২৭ | অনলাইন সংস্করণ

ভারতের বিরাট কোহলির ব্যাটিংয়ে বুঁদ গোটা ক্রিকেট বিশ্ব। এ মুহূর্তে তিনিই বিশ্বসেরা ব্যাটসম্যান। এ নিয়ে সংশয় প্রকাশ করা লোকের সংখ্যা খুবই কম।

মাঝে মধ্যে তার সঙ্গে অন্য কারো তুলনা টানার চেষ্টা করা হয়। যেমন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের ব্যাটিংয়ের সঙ্গে কোহলির ব্যাটিংয়ের তুলনা করেন অনেক ক্রিকেট বোদ্ধা।

তবে পাকিস্তানের বাবর আজমের সঙ্গে ভারতীয় অধিনায়কের তুলনা অনেকেরই পছন্দ নয়। তারা স্বীকার করেন, পাক তারকার মধ্যে অমিত সম্ভাবনা রয়েছে। তবে কোহলির উচ্চতায় পৌঁছতে এখনও তাকে অনেক পথ পাড়ি দিতে হবে।

বাবর নিজেও জানিয়েছেন, কোহলির মতো দাপুটে ব্যাটসম্যান হতে চান তিনি। তবে কোহলির সঙ্গে তার তুলনা না করাই উচিত। কারণ, ইতিমধ্যে টিম ইন্ডিয়ার ব্যাটিং মায়েস্ত্রো একাধিক কীর্তি গড়ে ফেলেছেন।

তবে সাবেক অজি অলরাউন্ডার টম মুডি মনে করেন, কোহলির ব্যাটিং দেখে যারা খুশি হন, তাদের উচিত বাবরের ব্যাটিং দেখা।

তিনি বলেন, গেল এক বছরে উঠে এসেছে বাবর। সামনে তার কাছ থেকে দারুণ কিছু দেখতে পাওয়া যাবে। আমরা কোহলির ব্যাটিং নিয়ে আলোচনা করি। তার ব্যাটিং যদি দৃষ্টিনন্দন মনে হয়, তবে বাবরের ব্যাটিংয়ের দিকে তাকাও। খেয়াল করে দেখ, সে অত্যন্ত স্পেশাল।

টম মুডি বলেন, আমি মনে করি, আগামী পাঁচ থেকে ১০ বছর পর্যন্ত নিঃসন্দেহে সে তোমার শীর্ষ ৫ ব্যাটসম্যানের তালিকায় থাকবে। যদিও শুরুটা তার সেরকম ভালো হয়নি।

পাকিস্তানের হালের রানমেশিন বাবর। আইসিসির তিন সংস্করণেই র‌্যাংকিংয়ের প্রথম পাঁচে আছেন তিনি। টি-টোয়েন্টিতে প্রথম, ওয়ানতে তৃতীয় ও টেস্টে পঞ্চম স্থানে আছেন ২৫ বছর বয়সী ডানহাতি এ ব্যাটসম্যান।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম/হিন্দুস্তান টাইমস

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত