ইমরান খানের কথা মনে করে স্মৃতিকাতর মাঞ্জরেকার

  স্পোর্টস ডেস্ক ০৭ মে ২০২০, ১৮:০৭:৩৮ | অনলাইন সংস্করণ

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের খেলার দিনগুলোর কথা স্মরণ করলেন ভারতের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার। তার একটি ঘটনা মনে করে স্মৃতিকাতর হয়ে পড়েছেন তিনি।

সম্প্রতি রমিজ রাজার সঙ্গে মিথস্ক্রিয়ায় যুক্ত হন মাঞ্জরেকার। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে নানা বিষয় নিয়ে কথা বলেন তারা। এর মাঝেই টাইম মেশিনে চড়ে ১৯৮৯ সালে চলে যান ভারতীয় ধারাভাষ্যকার। এ সময় সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ইমরানের যোগাযোগ দক্ষতার স্মৃতিচারণ করেন তিনি।

মাঞ্জরেকার বলেন, দুই চিরপ্রতিদ্বন্দ্বীদের ’৮৯ সিরিজের একটি ঘটনা আমার মনে পড়ে। ইমরান রমিজকে বলেন, ইয়ার (সতীর্থ) রাম্বো (রমিজ) মাঠে তুমি ডাইভ দেও না কেন? সেই কথাটিই কেবল আমি স্মরণ করতে পারি। কারণ, উনি ওই সময় খুবই হতাশ ছিলেন। কেননা পথিমধ্যে স্লিপে কয়েকটি ক্যাচ পড়ে যায়। খান চাচ্ছিলেন, রমিজ যেন ডাইভ দেন। তাই তাকে স্থানীয় ভাষায় সম্বোধন করেন।

তিনি বলেন, জীবনের গুরুত্বপূর্ণ বেশ কয়েকটা বছর ইংল্যান্ডে কাটান ইমরান। এরপর পাকিস্তানে ফেরেন উনি। ফিরেই সবার সঙ্গে মানিয়ে নেন। ভাষাগত দিক দিয়ে প্রথমত সেলিম মালিকের সঙ্গে তার দারুণ বোঝাপড়া গড়ে ওঠে। খান সহজ ভাষায় কথা বলতেন। স্থানীয়দের বোঝাতে তার কোনো সমস্যা হতো না। এরকম মানুষের সান্নিধ্যে আসা সত্যিই বিস্ময়কর ব্যাপার। আমি রীতিমতো বিমোহিত, বিমুগ্ধ হয়েছিলাম।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম/ক্রিক ট্র্যাকার

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত