ধাওয়ান বড় ‘ইডিয়ট’: রোহিত

  স্পোর্টস ডেস্ক ০৯ মে ২০২০, ১১:০১:০৫ | অনলাইন সংস্করণ

ভারতের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে শিখর ধাওয়ানের সঙ্গে নিয়মিত ওপেন করেন রোহিত শর্মা। এবার তার সঙ্গে ইনিংসের গোড়াপত্তনের অভিজ্ঞতা শেয়ার করলেন হিটম্যান। অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে কথোপকথনে ‘গব্বর সিং’কে নিয়ে নানা রসিকতাও করলেন তিনি।

ভারতীয় ক্রিকেট দলের হয়ে ওয়ানডেতে ১০৭ ইনিংসে ওপেন করেছেন রোহিত-ধাওয়ান। ইতিমধ্যে ৪৮০২ রান তুলে ফেলেছে তাদের জুটি। রান সংগ্রহে উদ্বোধনীর বিশ্ব তালিকায় চার নম্বরে রয়েছেন তারা।

শীর্ষস্থানে রয়েছে শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলীর জুটি। দেশের হয়ে ১৩৬ ওডিআই ইনিংসে একসঙ্গে ওপেন করে ৬৬০৯ রান করেন তারা।

রোহিত শর্মা সম্প্রতি এক স্মৃতিচারণে তার ওপেনিং পার্টনার ধাওয়ানকে ‘ইডিয়ট’ বলে সম্বোধন করেছেন। যদিও সেটা নিছক মজার ছলে।

রোহিতের ভাষ্য মতে, ধাওয়ান কোনো ম্যাচেই আগে স্ট্রাইক নিতে চান না। কারণ স্পিন খেলতে চান উনি। অথচ স্পিনারদের ঘায়েল করতে পারেন না বাঁহাতি ব্যাটসম্যান।

রোহিত বলেন, ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জাতীয় দলের হয়ে প্রথমবার ওপেন করতে নামি আমি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওই ম্যাচে ধাওয়ানকে স্ট্রাইক নিতে বলি। কিন্তু উনি উল্টো আমাকেই স্ট্রাইক নিতে বলেন।

সেই ম্যাচের প্রথম তিন বল চোখে দেখতে পাননি বলে জানিয়েছেন হিটম্যান। তিনি বলেন, ব্যাট করার সময় অন্য জগতে থাকেন ধাওয়ান। হাই-প্রেসার ম্যাচে আমি ধাওয়ানকে কিছু বোঝানোর চেষ্টা করি। কিন্তু উনি অদ্ভূত প্রতিক্রিয়া করেন।

তথ্যসূত্র: টাইমস নাউ

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত