করোনায় ৩০০ বছরের পুরনো আর্চারি প্রতিযোগিতা বাতিল

  স্পোর্টস ডেস্ক ১১ মে ২০২০, ২২:৪৬:৩৫ | অনলাইন সংস্করণ

মহামারী করোনাভাইরাসের কারণে বাতিল হয়ে গেল বিশ্বের সবচেয়ে পুরনো আন্তর্জাতিক আর্চারি প্রতিযোগিতা। প্রায় ৩০০ বছর ধরে এই আন্তর্জাতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে।

বিষয়টি নিশ্চিত করে আয়োজকরা জানিয়েছে, এই ধরনের সিদ্ধান্ত নেয়াটা মোটেই সহজ ছিল না। কিন্তু পরিস্থিতি আমাদের বাধ্য করেছে। অংশগ্রহণকারী আর্চারদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করেই আমরা বাতিলের সিদ্ধান্ত নিয়েছি।

১৬ মে থেকে ইংল্যান্ডের হ্যারোগেট রাগবি ইউনিয়ন ক্লাবে দ্য অ্যানশিয়েন্ট স্করটন সিলভার অ্যারো নামে খ্যাত আন্তর্জাতিক আর্চারির এই ঐতিহ্যবাহী প্রতিযোগিতা শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা বাতিল ঘোষণা করা হয়েছে।

আগামী বছর এ প্রতিযোতিা অনুষ্ঠিত হবে। তবে আগামী বছর কোন ভেন্যুতে প্রতিযোগিতাটি হবে তা জানানো হয়নি। প্রতিযোগিতায় ২১ বছরের বেশি বয়সী আর্চাররা অংশ নেয়ার সুযোগ পেয়ে থাকেন।

এর আগে দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় প্রতিযোগিতা বাতিল করা হয়েছিল।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত