সবসময় কার মতো ক্রিকেটার হতে চেয়েছেন সৌম্য?

  স্পোর্টস ডেস্ক ১২ মে ২০২০, ১৫:৫৬:৫৯ | অনলাইন সংস্করণ

ক্রিকেট বোঝার আগে থেকেই সৌরভ গাঙ্গুলীকে নায়কের মতো দেখতেন বাংলাদেশ তারকা ক্রিকেটার সৌম্য সরকার। এখনও ভারতের সাবেক অধিনায়কের প্রতি তার সেই শ্রদ্ধা বিদ্যমান। একই সঙ্গে টিম ইন্ডিয়ার সাবেক অলরাউন্ডার যুবরাজ সিংকে নিজের সবচেয়ে পছন্দের ক্রিকেটার বলে জানিয়েছেন তিনি।

শিশু বয়সেই ক্রিকেটার হবেন বলে ঠিক করে নেন সৌম্য। নেপথ্যে ছিলেন সৌরভ। টাইগার বাঁহাতি ব্যাটসম্যান বলেন, শৈশবে সৌরভের খেলা দেখে আমি মুগ্ধ হতাম। আমি ক্রিকেট বুঝতাম না। তার ব্যাটিং দেখেই আমার ক্রিকেটকে ভালোবাসা।

ক্যারিয়ারে বাঁ হাতে ব্যাট করতেন সৌরভ। পাশাপাশি ডান হাতে বল করে সফলতা পেয়েছেন তিনি। সৌম্যও বাঁ হাতে ব্যাটিং করেন। একই সঙ্গে ডান হাতে মিডিয়াম পেস করেন।

সৌম্য বলেন, শুরু থেকেই আমি বাঁহাতি ব্যাটসম্যান ছিলাম না। নিজের দাদার অনুপ্রেরণায় আমি সৌরভের মতো ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতে শুরু করি। ওই সময় থেকে বাঁ হাতে ব্যাটিং ও ডান হাতে বোলিং করি।

শৈশবে টিভিতে সৌরভের ব্যাটিং দেখতেন সৌম্য। ভারতীয় কিংবদন্তির কভার ড্রাইভ ও স্পিনারদের এগিয়ে এসে ছক্কা হাঁকানোর স্টাইল তার দুর্দান্ত লাগত। তবে স্বপ্নের নায়কের সঙ্গে সেভাবে দেখা কিংবা কথা হয়নি তার।

তিনি বলেন, একবার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রতিনিধি হিসেবে কলকাতায় গিয়েছিলাম। তখন সৌরভের সঙ্গে আমার মুখোমুখি দেখা হয়। তাকে অনেক কিছু বলার ইচ্ছা ছিল; তবে কিছুই বলতে পারিনি।

ক্রিকেটার হিসেবে পরিণত হওয়ার সঙ্গে সঙ্গে যুবরাজকে নিজের আদর্শ মেনে চলতে শুরু করেন সৌম্য। ভারতীয় এ ক্রিকেটার দুর্দান্তভাবে খেলার গতি পরিবর্তন করতে পারতেন বলে জানিয়েছেন টাইগার ব্যাটিং অলরাউন্ডার। মুখোমুখি সাক্ষাতে তাকে নিজের ওপর বিশ্বাস রাখার পরামর্শ দেন যুবি।

তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া/ইন্ডিয়া টুডে

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত