শেবাগকে শচীন বলে ভুল করেন পাক কিংবদন্তি

  স্পোর্টস ডেস্ক ১৩ মে ২০২০, ১১:৪৯:৩১ | অনলাইন সংস্করণ

ভারতের ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারের সঙ্গে কারও তুলনা করা এক বিষয়। আর কাউকে খোদ তিনি বলে গুলিয়ে ফেলা অন্য বিষয়। সেটি যে বিশাল প্রাপ্তি, সংশ্লিষ্ট ক্রিকেটারই তা জানেন।

দেশটির সাবেক ক্রিকেটার এবং তার একসময়ের ওপেনিং পার্টনার বীরেন্দ্র শেবাগের ক্ষেত্রে এমনিটিই ঘটে। প্রথম দর্শনে তাকে শচীন ভেবে ভুল করেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ।

তিনি বলেন, আমার মনে আছে– টেলিভিশনে ভারত-শ্রীলংকার একটি ম্যাচ দেখছিলাম। ওই ম্যাচে খেলেনি শচীন। তবে হঠাৎ একজনকে তার মতো ব্যাট করতে দেখি। তাকে সে বলে ভুল করে বসি।

বিস্ময়ের চোখে রশিদ বলেন, শচীনের মতো ব্যাট করছে-এ কে? সে ছিল শেবাগ। সেই সময় তাকে লিটল মাস্টার বলে ভুল করি। কারণ একই রকম প্যাড, একই হেলমেট এবং শট খেলার ধরনও অভিন্ন ছিল। যদিও সেঞ্চুরির সেঞ্চুরিয়নের চেয়ে বীরুর শরীর স্বাস্থ্য একটু বেশি ছিল।

ইউটিউব শো 'কট বিহাইন্ডে' এসব কথা বলেন পাক কিংবদন্তি। তিনি আরও বলেন, শেবাগকে যথাযথ বর্ণনার জন্য রেকর্ড-পরিসংখ্যান টানার প্রয়োজন নেই। সেসব সামনে আনার দরকার হবে না। সে নিঃসন্দেহে ছিল অত্যন্ত প্রভাব বিস্তারকারী ক্রিকেটার। ও ছিল যথার্থ ম্যাচ উইনার।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত