কোহলির উইকেট পাওয়া সহজ, শচীনের সঙ্গে তুলনায় ওয়াসিম

  স্পোর্টস ডেস্ক ১৪ মে ২০২০, ১৩:৫৪:৫০ | অনলাইন সংস্করণ

ক্যারিয়ারের শুরু থেকেই শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা চলছে বিরাট কোহলির। একই সঙ্গে ভারতের দুই তারকার মধ্যে পার্থক্য নিয়ে বিস্তর কথাবার্তা হচ্ছে। এবার সেই আলোচনায় যোগ দিলেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম।

ভারতীয় সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়ার ইউটিউব শোয়ে অংশ নেন তিনি। তাতে শচীন ও কোহলির মধ্যে পার্থক্য কোথায় তা তুলে ধরেন সাবেক পাক পেস তারকা।

ওয়াসিমের ভাষ্যমতে, শচীনের তুলনায় কোহলি অনেক আগ্রাসী। স্বভাবসুলভ আগ্রাসনের জন্য স্লেজিংয়ের শিকার হলে মাথা গরম করেন বর্তমান ভারতীয় অধিনায়ক। শচীন সেদিক থেকে শান্ত। তাকে স্লেজ করা হলে ব্যাটিংয়ে আরও মনোসংযোগ করতেন। বোলাররা সবসময় ব্যাটসম্যানদের রাগিয়ে দিতে চান। তাই বল করলে কোহলির উইকেট সহজেই তুলে নিতে পারতেন তিনি।

আকরাম বলেন, কোহলি এ প্রজন্মের ক্রিকেটের কিংবদন্তি। শচীন ও সে সম্পূর্ণ ভিন্ন মেজাজের ক্রিকেটার। মানুষ ও ব্যাটসম্যান হিসেবে অনেক আক্রমণাত্মক টিম ইন্ডিয়ার এখনকার ক্যাপ্টেন। অবশ্য এ আগ্রাসনটা ইতিবাচক। শচীন অনেক কুল ও ধীর ছিলেন। দুজনের শরীরী ভাষা ভিন্ন। বোলাররা এটি পড়তে পারেন।

সাবেক পাকিস্তানি অধিনায়ক বলেন, শচীন বিষয়টি পুরোপুরি বুঝত। আমি স্লেজ করলে তাকে আরও দৃঢ়সংকল্প দেখাত। এটি আমার ব্যক্তিগত ধারণা। সেটি ভুলও হতে পারে। আমি কোহলিকে স্লেজ করলে ও রেগে যাবে নিশ্চিত। পাল্টা জবাব দেয়ার চেষ্টা করবে। ওই সময় তাকে আউট করার সবচেয়ে বেশি সুযোগ থাকবে।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত