সেঞ্চুরি করেও কেন সুযোগ পাইনি, ধোনিকে প্রশ্ন তিওয়ারির

  স্পোর্টস ডেস্ক ১৪ মে ২০২০, ১৪:৩৯:৪৬ | অনলাইন সংস্করণ

ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্য একটি প্রশ্ন সাজিয়ে তুলে রেখেছেন মনোজ তিওয়ারি। অতীতে সুযোগ পেলেও তাকে কখনও প্রশ্নটি করেননি পশ্চিবঙ্গের তারকা ক্রিকেটার। তবে ভবিষ্যতে সুযোগ হলে ধোনিকে অবশ্যই সেটি করবেন তিনি। জানতে চাইবেন– দেশের হয়ে সেঞ্চুরি করার পরও দীর্ঘ ১৪ ম্যাচ কেন তাকে মাঠে নামানো হয়নি।

টিম ইন্ডিয়ার হয়ে ১২ আন্তর্জাতিক ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন মনোজ। ২০১১ সালের ডিসেম্বরে চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। সেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কারও ওঠে তার হাতে। তবে ঠিক পরের ম্যাচেই তাকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে দেয়া হয়।

দীর্ঘ ১৪ ম্যাচ পর অবশেষে মূল একাদশে জায়গা পান মনোজ। ততদিনে খেলার প্রতি বেশ উৎসাহ হারিয়ে ফেলেন তিনি। পরে মেন ইন ব্লুদের হয়ে আরও কিছু ম্যাচ খেলার সুযোগ পান বাংলার ক্রিকেটার। তবে ভারতীয় দলে জায়গা পাকাপোক্ত করতে পারেননি একসময়ের প্রতিশ্রুতিশীল ও সম্ভাবনাময়ী ক্রিকেটার।

লকডাউনের মাঝে ফ্যানকোড অ্যাপে প্রকাশিত ভিডিওতে মনোজ জানালেন, তিনি এখনও দলনায়ক ধোনিকে জিজ্ঞাসা করেননি কেন এমনটি হয়েছিল।

তিওয়ারি বলেন, কখনই ভাবিনি সেঞ্চুরি করে ম্যান অব দ্য ম্যাচ হওয়ার পর ১৪ ম্যাচে প্লেয়িং ইলেভেনে স্থান হবে না আমার। তবে আমি সবসময় দলনেতা, কোচ ও টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছি। সেই সময় তাদের পরিকল্পনায় হয়তো অন্য কিছু ছিল।

তিনি বলেন, পরে কখনও ধোনিকে জিজ্ঞাসা করার যথাযথ সুযোগ পাইনি। অধিকন্তু উৎসাহ বোধও করিনি, কেন এমনটি হয়। আমি বরাবরই সিনিয়রদের শ্রদ্ধা করি। তবে আগামীতে প্রশ্নটি করার ইচ্ছা রয়েছে আমার।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত