পাকিস্তানি অধিনায়কের স্লেজিংয়ের জবাব যেভাবে দিয়েছিলেন শচীন

  স্পোর্টস ডেস্ক ১৫ মে ২০২০, ১৪:৪৯:৪৭ | অনলাইন সংস্করণ

২২ গজে অন্যতম ভদ্র-নম্র ক্রিকেটার হিসেবে পরিচিত শচীন টেণ্ডুলকার। মাঠে কখনও প্রতিপক্ষের কোনো ক্রিকেটারের সঙ্গে বাকবিতণ্ডয়ায় জড়াতেন না তিনি। অধিকন্তু হাসিমুখে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তও মেনে নিতেন মাস্টার ব্লাস্টার।

এ রকম একটি উদাহরণ সামনে আনলেন পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান রশিদ লতিফ। একবার উইকেটের পেছনে দাঁড়িয়ে অবিরাম শচীনকে স্লেজ করেন তিনি। ঠাণ্ডা মাথায় তার মুখ বন্ধ করেন লিটল মাস্টার।

এক স্মৃতিচারণায় রশিদ বলেন, এক ম্যাচে ভারতের হয়ে ব্যাট করছিলেন শচীন। তাকে কিছুতেই আউট করা যাচ্ছিল না। নিরুপায় হয়ে উইকেটের পেছনে দাঁড়িয়ে তাকে ক্রমাগত উত্ত্যক্ত করার চেষ্টা করি আমি। যাতে টিম ইন্ডিয়ার ব্যাটিং মায়েস্ত্রোর মনোসংযোগ নষ্ট হয়। কিন্তু আমার কু-কথায় ওর ব্যাটিংয়ে কোনো প্রভাব পড়েনি। হেসে সব স্লেজিং কার্যত উড়িয়ে দেন সেঞ্চুরির সেঞ্চুরিয়ান।

ব্যাট দিয়েও মোক্ষম জবাব দেন শচীন। ওই ম্যাচে বড় ইনিংস খেলেন তিনি। তাই ভারতীয় ক্রিকেট ঈশ্বরকে দারুণ সম্মান করেন সাবেক পাক অধিনায়ক রশিদ।

এর আগে সাবেক পাকিস্তানি অধিনায়ক ওয়াসিম আকরাম জানান, শচীনকে স্লেজিং করে আউট করা কঠিন ছিল। এরও আগে সে দেশের স্পিন কিংবদন্তি সাকলায়েন মুশতাক স্বীকার করেন, টেণ্ডুলকারকে স্লেজ করে বড় ভুল করেছিলেন।

তথ্যসূত্র: ক্রিকট্র্যাকার/ডেইলি টাইমস

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত