আইসিসির ভবিষ্যত সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী!

  স্পোর্টস ডেস্ক ১৫ মে ২০২০, ২২:৩৪:১৮ | অনলাইন সংস্করণ

সৌরভ গাঙ্গুলী। ফাইল ছবি

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড গাওয়ার বলেছেন, ভারতীয় ক্রিকেট কেন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রধান হিসেবে সৌরভ গাঙ্গুলী যদি সবকিছু দারুণভাবে সামলাতে পারেন তাহলে ভবিষ্যতে হয়তো আইসিসির সভাপতি হিসেবেও ভারতের সাবেক সফল অধিনায়ককে দেখা যেতে পারে, এতে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ আইসিসির চেয়েও কঠিন কাজ হলো বিসিসিআই সামলানো।

ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার সম্প্রতি বলেছেন, গাঙ্গুলি মানুষ হিসেবে সত্যিই অসাধারণ এবং তার কূটনৈতিক জ্ঞানও দারুণ। সবকিছু একত্রে রাখার গুণ রয়েছে তার। আর আপনি যদি বিসিসিআই প্রধান হিসেবে দুর্দান্ত কাজ করতে পারেন, তাহলে ভবিষ্যতে আইসিসির প্রধানও হতে পারেন। আইসিসির প্রধান হওয়াটা একটা সম্মানেরও ব্যাপার। সেখানে হয়তো অনেক কিছুই করা যাবে। কিন্তু আপনি যদি কাজের কথা ভাবেন, তাহলে অবশ্যই আইসিসির চেয়ে বিসিসিআইয়ে কাজ বেশি।

গত বছরের শেষদিকে একপ্রকার চমক দিয়েই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান হয়েছিলেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। এখন যদি তাকে আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসির সভাপতি পদে দেখা যায়, তাতেও অবাক হওয়ার কিছু থাকবে না।

গাওয়ার আরও বলেন, ভারতে শত কোটি ক্রিকেট সমর্থক, সেখানে ক্রিকেটের কদরও অনেক বেশি। এর ধারাবাহিকতা ধরে রাখাও একটা বড় চ্যালেঞ্জ। বিসিসিআই প্রধান হিসেবে এই কঠিন কাজটিই করতে হচ্ছে গাঙ্গুলীকে। এখনও পর্যন্ত আমি বলব, সবকিছু দারুণভাবেই সে চালাচ্ছে। আমার বিশ্বাস সে আইসিসিও সফলভাবে পরিচালনা করতে পারবে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত