বিশ্বকাপের ভাগ্য চূড়ান্ত হতে পারে ঈদের পর

  স্পোর্টস ডেস্ক ১৫ মে ২০২০, ২৩:৪২:২৯ | অনলাইন সংস্করণ

মহামারী করোনাভাইরাসের কারণে শঙ্কা দেখা দিয়েছে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। ঈদুল ফিতরের পর তথা ২৮ মে চূড়ান্ত হতে পারে বিশ্বকাপের ভাগ্য। সেদিন ভিডিও কনফারেন্সে বৈঠকে বসতে যাচ্ছেন আইসিসি ও বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের সদস্যরা।

বোর্ড মিটিংয়ের আগে করোনা পরিস্থিতি নিয়ে অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি আলোচনায় বসবে। করোনা পরবর্তী ক্রিকেটে স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে বলের পালিশ ধরে রাখতে মুখের লালা অথবা ঘাম ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করতে পারে কুম্বলের কমিটি।

ক্রিকেট কমিটির প্রস্তাবও আইসিসির বোর্ড মিটিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের নতুন নিয়ম চালু করতে পারে আইসিসি। একই সঙ্গে ২৮ মে বৈঠকে কিছুটা হলেও স্পষ্ট হতে পারে যে আদৌ অক্টোবর–নভেম্বরে বিশ্বকাপ হবে কিনা!

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড কিন্তু বিশ্বকাপ বাতিলের পক্ষে। কারণ ক্রিকেটারদের অনুশীলেন সুযোগ কম থাকবে। তারপর এতগুলো দেশকে অস্ট্রেলিয়ায় যেতে হবে এই পরিস্থিতিতে। বিসিসিআই বরং দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের দিকেই বেশি নজর দিচ্ছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত