পেসারদের গতি থাকা খুবই গুরুত্বপুর্ণ: মাইকেল হোল্ডিং

  স্পোর্টস ডেস্ক ১৫ মে ২০২০, ২৩:৫৬:৩৪ | অনলাইন সংস্করণ

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির পেসার মাইকেল হোল্ডিং বলেছেন, পেসারদের বোলিংয়ে গতি থাকাটা খুবই গুরুত্বপুর্ণ ব্যাপার। কিন্তু তার সঙ্গে বলের উপর নিয়ন্ত্রণও রাখতে হবে।

ক্যারিবীয় এ সাবেক তারকা ক্রিকেটার আরও বলেন, আপনি দেখেন ভারতীয় পেসার মোহাম্মদ সামি কিন্তু খুব বেশি লম্বা নয়। ওর বলে গতি আছে, কিন্তু সে ভয়ংকর গতি দিয়ে সব উড়িয়ে দেয়ার কৌশলও রপ্ত করেনি। ও শুধু মাথা খাটিয়ে বল করে যায় এবং একটানা বোলিংয়ের নিয়ন্ত্রণটা ধরে রাখে।

ভারতের হয়ে টেস্ট এবং ওয়ানডে ম্যাচে ১৮০ ও ১৪৪টি উইকেট শিকার করেন মোহাম্মদ সামি।

সম্প্রতি একটি জনপ্রিয় টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে হোল্ডিং আরও বলেন, কখনও দেখবেন না সামি খুব বেশি আলগা বল দিচ্ছে। কারণ এতে ব্যাটসম্যান অনেকটা স্বস্তি পেয়ে যায়, সে ধারাবাহিকভাবে নিখুঁত লাইন ও লেংথে বল করে যেতে থাকে। এতে ব্যাটসম্যানের উপরে চাপ বাড়ে এবং তারা ভুল করে বসে। এটাই সামির প্রধান অস্ত্র আর এটাই ওর কৌশল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত