মুশফিকের ‘অনুপ্রেরণায়’ ভালো খেলেন কোহলি

  স্পোর্টস ডেস্ক ১৯ মে ২০২০, ১৫:১২:৫০ | অনলাইন সংস্করণ

দিন যত গড়াচ্ছে, ততই জনপ্রিয়তা পাচ্ছে বাংলাদেশ ড্যাশিং ওপেনার তামিম ইকবালের লাইভ শো। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশি তারকা ক্রিকেটাররাও এখন তার ডাকে সাড়া দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় গেল সোমবার টাইগার বাঁহাতি ওপেনারের সঙ্গে আড্ডা দিয়েছেন ভারতের ব্যাটিং মাস্টার বিরাট কোহলি। এ সময় নানা বিষয় নিয়ে কথা বলেছেন তিনি।

নিঃসন্দেহে হালের বিশ্বসেরা ক্রিকেটার কোহলি। ক্রিজে নামলেই ব্যাটে ছোটান রানের ফোয়ারা। বিশেষ করে রান তাড়া করাকে শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন তিনি। কীভাবে এত সহজে রান তাড়া করেন? তামিমের এমন প্রশ্নের জবাবে মুশফিকুর রহিমের কথা থেকে অনুপ্রাণিত হওয়ার কথা বলেন ভারতীয় অধিনায়ক।

তামিম প্রশ্ন করেন, বিরাট ভাই– আপনি কীভাবে এত সহজে চেজ করেন? কেমন করে এত বড় স্কোর তাড়া করেন? ওই সময় মনে কী গায় আপনার? মানসিকভাবে কীভাবে সেটি সামলান?

উত্তরে কোহলি বলেন, এটি মোকাবেলা করা অনেক সহজ। কখনও তো মুশফিকই উইকেটের পেছনে থেকে আমাকে সাহায্য করে। আমি তার কথায় আরও বেশি মোটিভেটেড হই এবং ভালো খেলি।

মূলত মুশফিকসহ যে কোনো উইকেটরক্ষকের স্লেজিংকে প্রেরণা হিসেবে নিয়ে আরও ভালো খেলাকেই বুঝিয়েছেন বিশ্বের নাম্বার ওয়ান ব্যাটসম্যান।

বিরাট বলেন, তরুণদের উদ্দেশে আমি বলব– আত্মবিশ্বাসই আপনাকে এগিয়ে নিয়ে যাবে। ছোটবেলায় টিভিতে প্রচুর ম্যাচ দেখতাম। ভারত কোনো ম্যাচ চেজ করতে না পারলে আফসোস হতো। মনে হতো আমি থাকলে জিতিয়ে ফিরতাম। আমি সেই স্বপ্ন দেখতাম। এখন যেটির প্রতিফলন ঘটছে।

ভারতীয় অধিনায়ক বলেন, আমি যখন এ রকম পরিস্থিতিতে পড়ি, আমার আত্মবিশ্বাস আমাকে এগিয়ে দেয়। একদম খাঁটি আত্মবিশ্বাস ও অনুভব থেকেই এটি সম্ভব হয়।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত