‘অধিনায়ক হিসেবে বাবর আজমের ইংরেজি শেখা উচিত’

  স্পোর্টস ডেস্ক ১৯ মে ২০২০, ২৩:৩৩:৩৬ | অনলাইন সংস্করণ

বাবর আজম। ফাইল ছবি

পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। এতদিন টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন তিনি। ধারাবাহিক পারফর্ম করায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাকে এবার ওয়ানডে অধিনায়কের দায়িত্বও দিয়েছে।

পাকিস্তানের ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কের মতো গুরুত্বপূর্ণ পদে থাকা বাবর আজমকে মিডিয়ায় সাক্ষাত্কার দিতে হলে ইংরেজি শেখা উচিত। তবে এই প্রস্তাবে একমত নন পাকিস্তানের সাবেক তারকা স্পিনার সাকলাইন মুশতাক।

সম্প্রতি এক ইউটিউব ভিডিওতে তিনি বলেন, বাবরকে ইংরেজি শেখার জন্য অনুরোধ করা সম্পূর্ণ অপ্রাসঙ্গিক। তিনি পাকিস্তানি হিসেবে উর্দু জানেন, নিজেকে প্রকাশ করার জন্য এটাই যথেষ্ট, আর কিছুর দরকার নেই। এমন একাধিক বিশ্বনেতা আছেন যারা তাদের মাতৃভাষায় কথা বলেন। তাদের সঙ্গে একজন দোভাষী থাকেন যা তিন বলতে চান দোভাষী তা ব্যাখ্যা করে দেন।

পাকিস্তানের হয়ে ৪৯টি টেস্ট ও ১৬৯টি ওয়ানডে ম্যাচ খেলে ৪৯৬ উইকেট শিকার করা সাকলাইন মুশতাক আরও বলেন, যদি আপনার কাছে সময় থাকে দ্বিতীয় ভাষা অর্জনে কোনও ক্ষতি না হয় তাহলে ইংরেজি শেখা উচিত। কারণ আমি বিশ্বাস করি অধিনায়ক হিসাবে এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত