আইসিসিকে নিয়ে শোয়েব আখতারের বিস্ফোরক মন্তব্য

  স্পোর্টস ডেস্ক ২৭ মে ২০২০, ১৪:৪৭:২৮ | অনলাইন সংস্করণ

ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আখতার। তার মতে, গত ১০ বছরে ক্রিকেটকে ধ্বংস করে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা। তারা কেবল ব্যাটসম্যানদের সুবিধার জন্য কাজ করে। বোলারদের বারোটা বাজিয়ে দিয়েছে।তিনি বাউন্সার বাড়ানোর পক্ষে কথা বলেন।
ইএসপিএন ক্রিকইনফোর পডকাস্টে ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকারের সঙ্গে সংলাপের সময় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা নিয়ে অমন মন্তব্য করেন শোয়েব।
আইসিসিকে এক হাত নিয়ে শোয়েব বলেন, আমি কি আপনাকে স্পষ্টভাবে কিছু কথা বলতে পারি? তারা (আইসিসি) ক্রিকেটকে শেষ করে দিচ্ছে। আমি খোলাখুলি বলছি যে, তারা গত ১০ বছরে সফলভাবে ক্রিকেটটাকে ধ্বংস করে দিয়েছে। আমি বলবো, তারা ধ্বংসের কাজটা ভালোভাবে সম্পন্ন করেছে।
আইসিসি ক্রিকেটটাকে ব্যাটিং নির্ভর খেলা বানিয়ে ফেলেছে মন্তব্য করে শোয়েব বলেন, এখন ২০ ওভারের ক্রিকেটে দুই প্রান্ত থেকে দুটি নতুন বল ব্যবহার করা হয়। কিন্তু এক ওভারে একজন বোলার মাত্র একটিই বাউন্সার দিতে পারবে। এই নিয়মের পরিবর্তন দরকার। বাউন্সারের সংখ্যা বাড়ানো দরকার।
বোলারদের পক্ষ নিয়ে সাবেক স্পিডস্টার বলেন, বোলারদের জন্য সীমিত ওভারের ক্রিকেটে আর কিছুই নেই। সব নিয়ম ব্যাটসম্যানদের সুবিধার দিকে চিন্তা রেখে করা হয়েছে। লড়াইটা একপেশে হয়ে গেছে। এখন সেরকম লড়াই কোথায়। শচীন বনাম শোয়েব লড়াইয়ের মতন জমজমাট লড়াই এখন আর দেখা যায় কি?

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত