লণ্ডভণ্ড পশ্চিমবঙ্গের পাশে শাহরুখের দল, দিল যত প্রতিশ্রুতি

  স্পোর্টস ডেস্ক ২৮ মে ২০২০, ১২:১৪:২২ | অনলাইন সংস্করণ

‘আম্পান’ তাণ্ডবে লণ্ডভণ্ড পশ্চিমবঙ্গ। মুহূর্তেই করোনাভাইরাস মহামারী আতঙ্ক ভুলিয়ে দিয়েছে এ সামুদ্রিক ঝড়। গ্রামের পর গ্রাম স্রেফ ধ্বংস করে দিয়েছে এটি। ভারতের উল্লেখযোগ্য রাজ্যের লাখ লাখ মানুষ খাদ্য, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসা সংকটে ভুগছেন। সবাই এর বিধ্বংসী রূপ অবলোকন করেছেন।

সবার স্থাবর-অস্থাবর তছনছ। মাথার ওপর ছাদ হারিয়ে রাস্তায় খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছেন অসহায়, সহায়-সম্বলহীন লোকজন।

পশ্চিমবঙ্গের এ দুর্দশা বলিউড কিং শাহরুখ খানের হৃদয়ে নাড়া দিয়েছে। এবার দুর্দশাগ্রস্তদের পাশে এসে দাঁড়ালেন তিনি। আইপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মাধ্যমে বাঙালিদের সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিলেন শাহরুখ।

বুধবার মীর ফাউন্ডেশনের সঙ্গে জোট বেঁধেছে কেকেআর। ‘আম্পান’পরবর্তী সময়ে ঘুরে দাঁড়াতে পশ্চিমবঙ্গকে যৌথভাবে সহায়তা করবে তারা। প্রেস বিজ্ঞপ্তিতে নাইট কর্তৃপক্ষ জানিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করবে তারা।

একই সঙ্গে দুস্থদের সর্বাত্মক সহযোগিতা করবে কেকেআর। ক্ষণিকেই অনেককে গৃহহীন করেছে সুপার সাইক্লোন ‘আম্পান’। রাজ্যের প্রত্যন্ত অঞ্চলে গিয়ে তাদের হাতে প্রয়োজনীয় নিত্যপণ্য ও সরঞ্জাম-কিট তুলে দেবে তারা।

শুধু মানুষ নয়, প্রকৃতির আহ্বানেও সাড়া দিয়েছে শাহরুখের দল। ভয়াল এ ঘূর্ণিঝড়ে সম্পত্তির ব্যাপক ক্ষতি হয়েছে। পাশাপাশি অসংখ্য গাছ উপড়ে গেছে। তবে সেগুলো পুনরায় প্রতিস্থাপন সম্ভব নয়। তাই নতুন করে বৃক্ষরোপণের কথা দিয়েছে তারা। বিভিন্ন জায়গায় ৫ হাজার গাছ লাগানোর পরিকল্পনা নিয়েছেন নাইটরা।

এ উদ্যোগের কথা জানিয়েছেন খোদ কেকেআর সিইও ভেঙ্কি মাইশোর। তিনি বলেন, আমাদের মনে বিশেষ স্থান দখল করে আছে পশ্চিমবঙ্গ। বছরের পর বছর এখানকার মানুষ আমাদের ভালোবাসায় ভরিয়ে দিচ্ছে। তাই কিছু মানুষের মুখে হাসি ফোটাতে আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা বা প্রয়াস।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

ঘটনাপ্রবাহ : ঘূর্ণিঝড় আম্পান

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত