গোলাপি বলে কোহলিদের ‘অগ্নিপরীক্ষা’ নেবেন স্টার্ক

  স্পোর্টস ডেস্ক ২৯ মে ২০২০, ০৯:৫৬:৩৯ | অনলাইন সংস্করণ

আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় সফরে যাবে ভারত। ওই সফরে স্বাগতিকদের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজ খেলবেন সফরকারীরা। এর মধ্যে একটি টেস্ট হবে দিবারাত্রির। যদিও এ ব্যাপারে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

তবে তূণে শান দিতে শুরু করেছেন অজি পেসার মিচেল স্টার্ক। গোলাপি বলে টিম ইন্ডিয়ার ‘অগ্নিপরীক্ষা’ নিতে চান তিনি। এ বলে ভারতের ব্যাটসম্যানদের বিপক্ষে বল করতে মুখিয়ে রয়েছেন এ বাঁহাতি গতিতারকা। নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে এবং পারফরম্যান্সের ফুলকি ছড়িয়ে বিরাট কোহলিদের পরীক্ষা নিতে প্রস্তুত ৩০ বছর বয়সী ক্রিকেটার।

স্টার্ক বলেন, সিরিজে গোলাপি বলে টেস্টে লড়াইটা দারুণ হবে। এ বলে ভারতের টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে। এর সঙ্গে একেবারে অপরিচিত নয় তারা। ফলে দুদলের লড়াইটা বেশ জমবে। কোহলির দল সবসময় লড়াকু ক্রিকেট খেলে। ক্রিকেটভক্তরাও এমন ‘যুদ্ধ’ দেখতে উন্মুখ হয়ে আছেন। আশা করি, ওরা টেস্টটি উপভোগ করবেন।

এখন পর্যন্ত গোলাপি বলে সবচেয়ে বেশি টেস্ট খেলেছে অস্ট্রেলিয়া। সবই জিতেছেন তারা। তাই ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ানরাই এগিয়ে থাকবে বলে মনে করেন স্টার্ক।

তিনি বলেন, পিঙ্ক বলের টেস্টে আমাদের রেকর্ড ভালো। তাই তাদের বিপক্ষে আমরাই এগিয়ে থাকব। কোহলিদের পরীক্ষা নিতে আমরা প্রস্তুত। ওদের কঠিন পরীক্ষায় ফেলতে সর্বাত্মক চেষ্টা করব। তবে আমরা সতর্ক থাকব।

ইতিমধ্যে ২০২০-২১ গ্রীষ্মকালীন সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সেটি অনুযায়ী, ৩ ডিসেম্বর গ্যাবা টেস্ট দিয়ে শুরু হবে ভারতের অস্ট্রেলিয়া সফর। দ্বিতীয় টেস্ট হবে দিবারাত্রির। ১১ থেকে ১৫ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে নিজেদের দ্বিতীয় এবং বিদেশের মাটিতে প্রথম গোলাপি বলে টেস্ট খেলবেন কোহলিরা। মেলবোর্নে হবে বক্সিং ডে টেস্ট। আর ৩ জানুয়ারি সিডনিতে শুরু হবে চতুর্থ ও শেষ টেস্ট।

উল্লেখ্য, চার ম্যাচ টেস্ট সিরিজের সঙ্গে ওয়ানডে সিরিজও যোগ হতে পারে। শোনা যাচ্ছে, জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে রাজি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তথ্যসূত্র: আইসিসি ওয়েবসাইট

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত