রোনাল্ডোরা ২০, সালাহরা মাঠে নামবেন ১৭ জুন!

  স্পোর্টস ডেস্ক ২৯ মে ২০২০, ১৬:৩৯:২৩ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস ধাক্কা কাটিয়ে মাঠে গড়িয়েছে বুন্দেসলিগা। ইতিমধ্যে সফলভাবে দুই সপ্তাহ পার করে ফেলেছে জার্মান লিগটি। এর মধ্যে সিরিএ ও ইংলিশ প্রিমিয়ার লিগ যুদ্ধের দামামা বেজে গেছে। দুই টুর্নামেন্ট শুরুর দিনক্ষণও প্রায় চূড়ান্ত।

সব ঠিক থাকলে ২০ জুন থেকে ইতালিয়ান লিগে রোনাল্ডো-দিবালাদের জাদু দেখা যাবে। আর ১৭ জুন থেকে ইপিএলে আগুয়েরো-সালাহদের দ্বৈরথ শুরু হবে।

সিরিএ মাঠে ফেরানোর অনুমতি দিয়েছে ইতালি সরকার। দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো বৃহস্পতিবার বার্তা দিয়েছেন, ২০ জুন মাঠে গড়াতে পারে লিগ। তবে এখনও মাঠে নামার আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি সিরিএ কর্তৃপক্ষ। গেল ৯ মার্চ থেকে স্থগিত আছে খেলা।

ইতিমধ্যে স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করেছে জুভেন্টাস, ইন্টারের মতো দলগুলো। ক্লাবগুলোর ১২ রাউন্ড করে খেলা বাকি। এ মুহূর্তে টেবিলের শীর্ষে আছে জুভেন্টাস, ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট তাদের। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে অবস্থান করছে ল্যাসিও।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর সম্ভাব্য দিন ১৭ জুন বলে জানাচ্ছে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম। অবশ্য ইপিএল কর্তৃপক্ষও খেলা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

শুধু এটুকু জানানো হয়েছে, ওই দিন খেলা শুরু হলে প্রথম ম্যাচেই মুখোমুখি হবে দুই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। চলতি লিগ মৌসুমে এখনও ৯২ ম্যাচ বাকি। ফুটবল শুরু হলে পুনরায় জমজমাট লড়াই দেখতে পারবেন ফুটবলপ্রেমীরা। প্রাণঘাতী করোনা মহামারীতে গেল ১৩ মার্চ থেকে স্থগিত আছে টুর্নামেন্টটি।

দীর্ঘ ৩০ বছর ইপিএলে শিরোপা খরায় আছে লিভারপুল। এবার তাদের সেই হতাশা কাটিয়ে ওঠার সুবর্ণ সুযোগ আছে। ২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে তালিকার চূড়ায় রয়েছে তারা। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানসিটি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত