সৌভাগ্যবশত ক্রিকেট খেলার সুযোগ পান সৌরভ গাঙ্গুলী!

  স্পোর্টস ডেস্ক ৩১ মে ২০২০, ১৯:৫৮:১৬ | অনলাইন সংস্করণ

সৌরভ গাঙ্গুলী। ফাইল ছবি

ভারতের অন্যতম সফল অধিনায়ক ছিলেন সৌরভ গাঙ্গুলী। ক্রিকেট থেকে অবসরে বর্তমানে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। ভারতীয় এ কিংবদন্তি ক্রিকেটার জানালেন ফুটবলই আমার জীবন ছিল, সৌভাগ্যবশত ক্রিকেট খেলার সুযোগ পাই।

সম্প্রতি একটি অ্যাপের ক্লাসে নিজের ক্রিকেটার হয়ে ওঠা প্রসঙ্গে সৌরভ জানান, ফুটবল আমার জীবন ছিল। ক্লাস নাইন পর্যন্ত আমি খুব ভালো ফুটবল খেলতাম। একবার গরমের ছুটিতে বাবা (চণ্ডী গঙ্গোপাধ্যায়) বলেছিলেন, বাড়িতে বসে কিছুই তো করছিস না, একটু প্র্যাক্টিস কর। বাবা আমাকে একটা ক্রিকেট অ্যাকাডেমিতে ভর্তি করিয়ে দেন।

ভারতীয় এ কিংবদন্তি ক্রিকেটার আরও জানান,বয়সভিত্তিক ক্রিকেটে কলকাতার ইডেন গার্ডেন্সে ওড়িষ্যার বিপক্ষে সেঞ্চুরি করি, তারপরই মূলত ক্রিকেটকে পেশা হিসেবে বেছে নেয়া। সেই ম্যাচের আগে হয়তো পাঁচ থেকে ছয়জন ক্রিকেটার অসুস্থ হয়ে পড়েছিল। আমাদের অ্যাকাডেমির কাছে সাহায্য চাওয়া হয়। সৌভাগ্যবশত আমি সুযোগ পাই। তারপর কীভাবে যে সেঞ্চুরি করি তা অবিশ্বাস্য।

ভারতের হয়ে ১১৩টি টেস্ট আর ৩১১টি ওয়ানডে ম্যাচ খেলে ৩৮টি সেঞ্চুরির সাহায্যে ১৮ হাজার ৫৭৫ রান সংগ্রহ করেন সৌরভ গাঙ্গুলী। দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ ১৪৬টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়ে ৭৬টিতে জয় উপহার দেন তিনি। সৌরভের অধিনায়কত্বে ৪৯ টেস্টের মধ্যে ২১টিতে জয় পায় ভারত।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত