শচীন কেন কিংবদন্তি জানালেন লক্ষ্মণ

  স্পোর্টস ডেস্ক ৩১ মে ২০২০, ২০:৫৮:৪৯ | অনলাইন সংস্করণ

শচীন টেন্টুলকার। ফাইল ছবি

ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে একশটি সেঞ্চুরি করেছেন শচীন রমেশ টেন্ডুলকার। ভারতীয় এ কিংবদন্তি ক্রিকেটারের গ্রেট হয়ে ওঠার পেছনের রহস্য জানালেন সতীর্থ ভিভিএস লক্ষ্মণ।

সম্প্রতি এক টুইট বার্তায় লক্ষ্মণ লেখেন, শচীন উজ্জ্বল কেরিয়ারই তাকে কিংবদন্তি হয়ে ওঠার উপাদান জুগিয়েছে। কিন্তু যা আরও বেশি চোখে পড়ার তা হল ক্রিকেটের প্রতি ওর দায়বদ্ধতা, প্যাশন ও ক্রিকেটের প্রতি শ্রদ্ধা। আর সেটাই শচীনকে এই জায়গায় পৌঁছে দিয়েছে। এত ভালোবাসা ও সাধুবাদ সত্ত্বেও মাটিতে পা রেখে চলা ওর অবিশ্বাস্য দক্ষতা। যা ওর মহত্ম্যের পরিচয়।

শচীন টেন্ডুলকার ২৪ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ভারতের হয়ে ছয়টি বিশ্বকাপে অংশ নিয়েছেন। ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। সাবেক এ অধিনায়ক দেশের হয়ে ২০০ টেস্ট আর ৪৬৩ ওয়ানডে মিলে ১০০ সেঞ্চুরির সাহায্যে ৩৪ হাজার ৩৪৭ রান সংগ্রহ করেছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত