বাবার কারণে তামাক-মদে না শচীনের

  স্পোর্টস ডেস্ক ০১ জুন ২০২০, ১৪:০১:৩৩ | অনলাইন সংস্করণ

খেলার সময় শচীন টেন্ডুলকারকে স্পনসর করতে ভীষণ আগ্রহী ছিল তামাক ও মদ প্রস্তুতকারক অসংখ্য কোম্পানি। খেলা ছাড়ার পরও বিজ্ঞাপনের অজস্র প্রস্তাব পান তিনি। কিন্তু কোনো মাদকজাত দ্রব্যের ‘মুখ’ হননি লিটল মাস্টার। দিতে চাননি এমন কোনো বার্তা যা সমাজের জন্য ক্ষতিকারক।

এ অবস্থানের নেপথ্য কারণও ইতিমধ্যে জানিয়েছেন শচীন। ২০১৫ সালে এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমার বাবা বলে গেছেন– তুমি কোনো দিন তামাক বা মদের প্রচার করিও না। আমি সেই কথা মেনে চলি।

৩১ মে ছিল বিশ্ব তামাকমুক্ত দিবস। স্বভাবতই শচীনকে নিয়ে এমন তথ্য সামনে চলে আসে। সর্বপ্রথম ১৯৯৬ সালে তার ব্যাটের স্পনসর হতে ঝাঁপায় বিশ্বখ্যাত এক তামাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান। তবে তা প্রত্যাখ্যান করে দেন তিনি।

এর পর শচীনের খেলোয়াড়ি জীবনে বহুবার একই ঘটনা ঘটেছে। কিন্তু তাকে রাজি করানো যায়নি। অবসরের পরও এক নামি মদ প্রস্তুতকারক সংস্থা তার সঙ্গে ২০ কোটি রুপির চুক্তি করতে চেয়েছে। তবে সেই বিশাল অঙ্কের অর্থের ঝনঝনানিও সেঞ্চুরি সেঞ্চুরিয়ানের মনে সুরের ঝংকার তুলতে পারেনি।

তথ্যসূত্র: ইন্ডিয়া টাইমস/খালিজ টাইমস

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত