হেরোইনসহ আটক হওয়া মাদুশঙ্কার পাশে মালিঙ্গা

  স্পোর্টস ডেস্ক ০২ জুন ২০২০, ২২:১৬:০৪ | অনলাইন সংস্করণ

শ্রীলংকান জাতীয় দলের তারকা ক্রিকেটার শেহান মাদুশঙ্কা গত ২৩ মে হেরোইনসহ পুলিশের হাতে ধরা পড়েন। গ্রেফতার হওয়ার পর তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এলএলসি)। তবে এই দুঃসময়ে কিংবদন্তি লংকান পেসার লাসিথ মালিঙ্গাকে পাশে পেলেন তিনি।

শ্রীলংকার একটি গণমাধ্যমে মালিঙ্গা বলেছেন, ভুল সবাই করে কিন্তু তাই বলে কোনো সম্ভাবনাময়ী ক্রিকেটারের ক্যারিয়ার শেষ করে দেয়া উচিত নয়। তাই আমার মতে মাদুশঙ্কাকে আরও একবার সুযোগ দেয়া উচিত শ্রীলংকা ক্রিকেট বোর্ডের।

তার বোলিংয়ের প্রশংসা করে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা বলেন, সে একজন প্রতিভাবান বোলার এটা নিয়ে কোনো সন্দেহ নেই। নিজের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করে সেটা বুঝিয়ে দিয়েছে। আমি কিন্তু এমন কিছু করতে পারিনি। ২০২২ সাল পর্যন্ত যদি বিশ্বকাপ পিছিয়ে যায়, আমাদের উচিত দ্রুত বল করতে পারে এমন কাউকে মূল্যায়ন করা।

২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হ্যাটিট্রিক করে ওয়ানডে অভিষেকটা বেশ স্মরণীয় করে রেখেছেন পেসার শেহান মাদুশঙ্কা। কিন্তু সাম্প্রতি হেরোইনসহ পুলিশের হাতে ধরা পড়ায় তার ক্রিকেট ক্যারিয়ার এলোমেলো হয়ে গেছে।

শ্রীলংকার হয়ে একটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫ উইকেট শিকার করা ২৫ বছর বয়সী এই তরুণ প্রসঙ্গে মালিঙ্গা বলেন, যারা মাদক সেবন করে, তারা এমনিতেই কঠিন সময়ের মধ্য দিয়ে যায়। তারা হয়তো চায় মাদক ছেড়ে দিতে, কিন্তু আমাদের সমাজব্যবস্থা আসক্তি থেকে বের হয়ে আসার কাজটা কঠিন করে তোলে। ওর বয়স খুব কম তাই আমাদের উচিত ওর পুনর্বাসনের ব্যবস্থা করে ওকে সঠিক পথ দেখান।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত