‘শেন ওয়ার্নকে দেখে বিশ্বের সব অধিনায়কের শেখা উচিত’

  স্পোর্টস ডেস্ক ০২ জুন ২০২০, ২৩:০১:৪৬ | অনলাইন সংস্করণ

শেন ওয়ার্ন-ইউসুফ পাঠান। ফাইল ছবি

ভারতীয় তারকা ক্রিকেটার ইউসুফ পাঠান বলেছেন, ক্রিকেট খেলুড়ে সব দেশের অধিনায়কের উচিত শেন ওয়ার্নকে দেখে শেখা।

সম্প্রতি ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ কাইফের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে এমন মন্তব্য করেন ইউসুফ পাঠান।

২০০৮ সালে আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়ক ছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। তাকে সেই সময় খুব কাছ থেকে দেখেছেন আইপএলে সেবার একই দলের হয়ে খেলা মোহাম্মদ কাইফ ও ইউসুফ পাঠান।

কাইফ বলছেন, শেন ওয়ার্ন সময়ের থেকে অনেকটাই এগিয়েছিল। দলের প্রত্যেকের কাছ থেকে সেরাটা বের করে আনতে পেরেছিল। তার চিন্তাভাবনা খুবই স্বচ্ছ ছিল। পরিস্থিতি অনুযায়ী দ্রুত নিজেকে বদলে ফেলত। এটাই ছিল ওয়ার্নের সব থেকে ইতিবাচক দিক।

আইপিএলের প্রথম আসরেই শেন ওয়ার্নের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় রাজস্থান রয়্যালস।

সেই সময়ের স্মৃতি চারণ করে কাইফ আরও বলেছেন, আইপএলের সেই আসরে আমাদের দলে অনেক পরিবর্তন হয়েছিল। নির্দিষ্ট ব্যাটিং পজিশন বলে কিছু ছিল না। প্রথমবারের আইপিএল আমরা খুব একটা সিরিয়াসলি নেইনি। কারণ এই ফরম্যাটে আগে কখনও খেলেনি। কিন্তু কয়েকটা ম্যাচ জেতার পরে বুঝতে পেরে গিয়েছিলাম, এই টি-টোয়েন্টি ফরম্যাটকে সবাই গ্রহণ করে নেবে।

সেই আসরে ইউসুফ পাঠান রাজস্থান রয়্যালসের হয়ে ব্যাট হাতে ৪৩৫ রান করেছিলেন। আর বল হাতে শিকার করেন আট উইকেট।

শেন ওয়ার্নের নেতৃত্বের প্রশংসা করে পাঠান বলেন, আমাদের টিম মিটিংয়ে ওয়ার্ন সব সময়ে ইতিবাচক কথা বলত। আমাদের বলত, প্রথম ম্যাচ হেরে গিয়েছ বলে দারুণ কিছু ক্ষতি হয়ে গিয়েছে এমন নয়। টিম স্পিরিট এবং নিজের সেরাটা দেয়ার জন্য সবাইকে মোটিভেট করত। টিম মিটিংয়ে এমন ভাষণ দিত যে সবাই নিজের সেরাটা দিতে প্রস্তুত থাকত। সব অধিনায়কেরই ওকে দেখে শেখা উচিত।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত