কোহলির যা দেখে লজ্জিত হন তামিম

  স্পোর্টস ডেস্ক ০৩ জুন ২০২০, ১৩:৫৭:১১ | অনলাইন সংস্করণ

দুজন একই বয়সী। তবে ফিটনেসের নিরিখে বিরাট কোহলির ধারেকাছে নেই তামিম ইকবাল। এমন উপলব্ধি আর কারও নয়, খোদ বাংলাদেশ তারকা ওপেনারেরই। নিজেই এ কথা স্বীকার করলেন তিনি।

সম্প্রতি ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর ভিডিও কাস্টে অতিথি ছিলেন তামিম। সঞ্চালকের ভূমিকায় ছিলেন ভারতের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার। তার সঙ্গে আলোচনা প্রসঙ্গে এ কথা জানান টাইগারদের হালের ওয়ানডে অধিনায়ক।

তামিম বলেন, একসময় কোহলির তুলনায় নিজের ফিটনেসের খামতি দেখে লজ্জিত বোধ করেছিলাম। সত্যি কথা বলতে লজ্জা নেই। দুই-তিন বছর আগে তাকে দৌড়াতে দেখে নিজেকে নিয়ে লজ্জিত হয়েছিলাম। আমার মনে হয়েছিল, এ মানুষটার বয়স আমার মতো। অথচ সে যতটা ট্রেনিং করে, আমি তার অর্ধেকও করি না।

তিনি জানান, বাংলাদেশ ক্রিকেটের ওপর ভারতের বড় প্রভাব রয়েছে। প্রতিবেশী দেশ হওয়ায় সম্ভবত এটা। ভারতীয় দল যা করে, সেই রেশ টাইগার টিমে গিয়েও আছড়ে পড়ে। ফিটনেস বিষয়টিও ভারতীয়দের দেখেই বাংলাদেশ দলে বাড়তি গুরুত্ব পেয়েছে।

ড্যাশিং ওপেনারের ভাষ্যমতে, ভারত যেটা করে, সেটা বাংলাদেশকে প্রভাবিত করে। এটা অবশ্যই আমার বলা উচিত। পড়শী দেশে কী ঘটছে, আমরা তা সবসময় অনুসরণ করি। কখনও ফিটনেস নিয়ে নিজেদের অবস্থান বদলান ভারতীয় ক্রিকেটাররা। ওই সময় সেটা সবচেয়ে বেশি দাগ কাটে আমাদের খেলোয়াড়দের মনেই।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত