কোহলি-রোহিতের ব্যাটিংয়ে মুগ্ধ সাঙ্গাকারা

  স্পোর্টস ডেস্ক ০৩ জুন ২০২০, ২২:২০:২২ | অনলাইন সংস্করণ

রোহিত শর্মা-বিরাট কোহলি। ফাইল ছবি

শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা বলেছেন, আধুনিক ক্রিকেটে ভারতেই সেরা দুই ব্যাটসম্যান রয়েছে। বিরাট কোহলি ও রোহিত শর্মা। তারা যে কোনো ফরম্যাটে বিধ্বংসী হয়ে ওঠার ক্ষমতা রাখে। তারা চোখ ধাঁধানো কিছু শট খেলার মাধ্যমে দলের জয় ছিনিয়ে আনতে পারে।

ওয়ানডে ক্রিকেটে ২৪৮ ম্যাচে ৫৯.৩৩ গড়ে ইতিমধ্যে ৪৩টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ৮৬৭ রান করেছেন বিরাট কোহলি। অন্যদিকে ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা ২২৪ ম্যাচে ৪৯.২৭ গড়ে ২৯টি সেঞ্চুরির সাহায্যে সংগ্রহ করেছেন ৯ হাজার ১১৫ রান। গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে রেকর্ড ৫টি সেঞ্চুরি করেছেন রোহিত।

জুটির পরিসংখ্যানের দিকে থেকেও দুর্দান্ত কোহলি-বিরাট। ওয়ানডেতে ১৮টি শত রানের পার্টনারশিপসহ দুই ব্যাটসম্যানের সংগ্রহে ৪ হাজার ৮৭৮ রান। শচীন-সৌরভের জুটির পর যা দ্বিতীয় সর্বোচ্চ।

কোহলি আর রোহিতের প্রশংসা করে শ্রীলংকার সাবেক অধিনায়ক বলেন, বিরাট এবং রোহিতের মধ্যে স্পেশাল একটা ব্যাপার রয়েছে। হতে পারে নিয়ম-কানুনে পরিবর্তনের ফলে বর্তমানে ওয়ানডে ক্রিকেটে রান করাটা কিছুটা সহজ হয়েছে। কিন্তু ধারাবাহিক রান করা সহজ ব্যাপার নয়। আর সেই কাজটিই করে যাচ্ছে তারা। শুধু ওয়ানডে নয়, টি-টোয়েন্টিতেও তারা ভালো করছে।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ৫৯৪ ম্যাচে ৬৩টি সেঞ্চুরির সাহায্যে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ হাজার ১৬ রান করা সাঙ্গাকারা আরও বলেন, বিরাট কোহলি ও রোহিত শর্মাকে শ্রদ্ধা করা উচিত। আধুনিক যুগে যারা যেভাবে জুটি বেঁধে রান করে যাচ্ছে তা দেখার মতো।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত