ব্যতিক্রমী কায়দায় ফ্লয়েড হত্যার প্রতিবাদে শামিল ৩ টেনিস সুপারস্টার

  স্পোর্টস ডেস্ক ০৪ জুন ২০২০, ১৩:৪৯:০৫ | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রে পুলিশি হেফাজতে সাবেক কৃষ্ণাঙ্গ বাস্কেটবল খেলোয়াড় জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডে আরও উত্তাল বিশ্ব ক্রীড়াঙ্গন। এ জগতের একের পর এক সুপারস্টার নারকীয় ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন।

এবার তাতে শামিল হলেন টেনিস ভুবনের তিন মহাতারকা রজার ফেদেরার, নোভাক জকোভিচ ও রাফায়েল নাদাল। 'ব্ল্যাক টুয়েসডে'তে নাম লিখিয়েছেন তারা।

সোশ্যাল সাইট ইনস্টাগ্রামে নিজেদের অ্যাকাউন্টে বিভিন্নভাবে ফ্লয়েড হত্যার ক্ষোভ দেখিয়েছেন এ ত্রয়ী। কালো একটি ছবি পোস্ট করে নিচে হার্ট চিহ্ন দিয়েছেন সুইস কিংবদন্তি ফেদেরার।

প্রায় একইভাবে নিজের মতামত ব্যক্ত করেছেন স্প্যানিশ মহাতারকা নাদাল। #ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলেন সমর্থন দিয়েছেন তিনি। তবে কিছুটা ব্যতিক্রম সার্বিয়ান সুপারস্টার জকোভিচ। তিনি লিখেছেন, ব্ল্যাক আউট টুয়েসডে।

গেল ২৫ মে মিনিয়াপোলিসে ফ্লয়েডকে গলা টিপে শ্বাসরোধে হত্যা করে শেতাঙ্গ পুলিশ কর্মকর্তা ডেরেক শভিন। বলা হচ্ছে, কোনো দোষ না থাকা সত্ত্বেও কেবল কালো বর্ণের হওয়ায় তাকে হত্যা করা হয়েছে।

এর জেরে বিশ্বব্যাপী সমালোচনার ঝড় বইছে। অশান্ত হয়ে পড়েছে মার্কিনমুলুক। টানা ৯ দিন ধরে সেখানে বিক্ষোভ, মিছিল, র্যা লি ও সমাবেশ চলছে। ইতিমধ্যে কয়েকটি শহরে দোকানপাট ও স্থাপনা ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছেন প্রতিবাদকারীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কয়েক অঞ্চলে কারফিউ জারি ও সেনা মোতায়েন করেছে মার্কিন প্রশাসন। তবু আন্দোলন স্তিমিত করা যাচ্ছে না। ক্রমশও তাতে সমর্থন দিচ্ছেন বিশ্বের সব শ্রেণিপেশার মানুষ। ব্যতিক্রম নয় রাজনীতি, বিনোদন, ক্রীড়াজগতের সেলিব্রেটিরাও।

তথ্যসূত্র: ইসেনশিয়ালি স্পোর্টস

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত