শোয়েবকে জিজ্ঞাসাবাদ করবে এফআইএ  

  স্পোর্টস ডেস্ক ০৪ জুন ২০২০, ১৬:১৩:৪০ | অনলাইন সংস্করণ

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সম্পর্কে মানহানিকর মন্তব্যের জেরে বেজায় চাপে পড়েছেন দেশটির সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। সোশ্যাল মিডিয়ায় প্রোপাগান্ডা ছড়ানো এবং ভুল তথ্য দেয়ায় তাকে অভিযুক্ত করা হয়েছে।

ফেডারেল তদন্ত এজেন্সির (এফআইএ) সাইবার ক্রাইম ইউনিটে এ ব্যাপারে অভিযোগ জমাও পড়েছে। ইতিমধ্যে এ বিষয়ে শোয়েবকে তলব করেছে এফআইএ। শুক্রবার তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

কিছু দিন আগে পিসিবির সিইও ওয়াসিম খানকে লক্ষ্য করে সোশ্যাল মিডিয়ায় কয়েকটি পোস্ট দেন শোয়েব। মূলত সেগুলো নিয়েই বিতর্ক শুরু হয়েছে। ওয়াসিমের প্রতি যেসব শব্দ ব্যবহার করা হয়েছে তা সঠিক নয় বলে মনে করছেন বোর্ডের সদস্যরা। এ জন্য রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে সরাসরি অভিযুক্ত করেছেন পিসিবি কর্মকর্তা শাকিল শেখ, নোমান বাট ও তারিক সারওয়ার।

এ মুহূর্তে জনমনে নিজেদের ভাবমূর্তি ফেরাতে সচেষ্ট পিসিবি। কোনোভাবেই গায়ে কলঙ্কের কালি লাগতে দিতে চায় না তারা। সে কারণেই শোয়েবের বক্তব্যকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

এর আগে পিসিবির আইনি পরামর্শদাতা তাফাজ্জুল রিজভীর বিরুদ্ধে একগাদা অভিযোগ করেন শোয়েব। তা প্রত্যাখ্যান করে আদালতে মামলা করেন তিনি। পাশাপাশি ফৌজদারি মোকদ্দমাও করেন পাক বোর্ডের আইনি উপদেষ্টা। রিজভীও সাইবার অপরাধ আইনে ফেডারেল তদন্ত সংস্থার অধীনে অভিযোগ করেন।

এ ছাড়া সম্প্রতি উমর আকমলের তিন বছরের নিষেধাজ্ঞা নিয়ে পিসিবিও 'অক্ষম' বলে কটাক্ষ করেন শোয়েব। এ ব্যাপারে বোর্ড নাখোশ হলেও অবস্থান পাল্টাননি তিনি।

সর্বকালের দ্রুতগতির বোলার সরাসরি বলেন, আমার ইউটিউব চ্যানেলে পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্যই কথা বলেছি। কোথায় উন্নতি দরকার, সেটিই চিহ্নিত করেছি। এতে দোষের কিছু নেই।

তথ্যসূত্র: টাইমস নাউ/ইন্ডিয়া টুডে

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত