‘মাঠের বাইরে পাকিস্তানিদের সঙ্গে কোনো সমস্যা নেই’

  স্পোর্টস ডেস্ক ০৬ জুন ২০২০, ২২:৪০:৪১ | অনলাইন সংস্করণ

কিরন মোরে-জাভেদ মিঁয়াদাদ। ফাইল ছবি

ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার কিরণ মোরে বলেছেন, ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচে সব সময়ই উত্তেজনা থাকে। মাঠে যুদ্ধের মতো আবহ তৈরি হয়। তবে মাঠের বাইরে, আমাদের মধ্যে কোনো সমস্যা নেই।

ভারতের হয়ে ৪৯টি টেস্ট আর ৯৪টি ওয়ানডে ম্যাচ খেলা সাবেক এ উইকেটকিপার ব্যাটসম্যান বলেন, ক্রিকেট মাঠে স্লেজিং আগেও ছিল এখনও আছে। আমাদের সময়ে ভারত-পাকিস্তান ম্যাচে অনেক কথা হতো।

১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বাদ পায় পাকিস্তান। সেই আসরে ভারত-পাকিস্তান ম্যাচে জাভেদ মিঁয়াদাদের বিপক্ষে রান আউটের জন্য বারবার আবেদন করে বিতর্কিত হন কিরন মোর। তার এমন আচরণের প্রতিবাদ স্বরূপ জাভেদ মিঁয়াদাদ স্ট্যাম্পের পাশে তিনবার লাফ দেন। যা নিয়ে হাস্যরস তৈরি হয়।

সেই স্মৃতি চারণ করে কিরন মোরে বলেন, জাভেদ মিঁয়াদাদ একজন অসামান্য ক্রিকেটার। স্লেজিং সব সময়ই মাঠে থাকে। সব ক্ষেত্রেই এটি হয়ে যায়। আমার বিশ্ব রেকর্ডটি (১৯৮৬ সালে ইংল্যান্ড সফরে তিন টেস্টের সিরিজে রেকর্ড ১৬টি ক্যাচ ধরেন) নিয়ে কেউ কখনও জিজ্ঞেস করে না। শুধু মিঁয়াদাদের ঘটনা সম্পর্কে জিজ্ঞাসা করে!

ক্রিকেট থেকে অবসরে রাজনীতিতে অংশ নিয়ে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন ইমরান খান। কিংবদিন্ত এ ক্রিকেটারের প্রশংসা করে কিরন মোরে বলেন, ইমরান খান পাকিস্তানের একজন জীবন্ত কিংবদন্তি। তিনি সর্বদা ক্রিকেট নিয়ে কথা বলতে ভালোবাসতেন। সব সময়ই দেশের জন্য কিছু করতে চাইতেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত