‘ইউটিউব চ্যানেলেও সতর্ক হয়ে কথা বলা উচিত’

  স্পোর্টস ডেস্ক ০৬ জুন ২০২০, ২২:৪৯:৪৩ | অনলাইন সংস্করণ

রমিজ রাজা। ফাইল ছবি

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার রমিজ রাজা বলেছেন, এখন অনেকেরই ব্যক্তিগত ইউটিউব চ্যালেন আছে। সাবেক তারকা ক্রিকেটাররাও ইউটিউব চ্যানেল খুলেছেন। তবে ইউটিউব চ্যানেলে কথা বলায় আমাদের আরও সতর্ক হওয়া উচিত।

জনপ্রিয় এ ধারাভাষ্যকার আরও বলেছেন, মাইক একটি খুব শক্তিশালী মাধ্যম। যে কারও প্যান্টটি টেনে নামাতে মাত্র দুই সেকেন্ড সময় লাগে। তাই আমাদের কথা বলার সময় খুব সতর্ক হওয়া দরকার। আমাদের আরও শ্রদ্ধাশীল হওয়া উচিত।

৫৭ বছর বয়সী সাবেক এ তারকা ক্রিকেটার আরও বলেছেন, আমি এ সব বলছি কারণ পাকিস্তান ক্রিকেট বোর্ড একজন বা দুইজনের বিরুদ্ধে সম্প্রতি সাইবার ক্রাইমে মামলা করেছে। কিছু লোক কথা বলার ক্ষেত্রে সীমানাও অতিক্রম করেছেন। কোনো ব্যক্তির বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ করা উচিত নয়।

পাকিস্তানের হয়ে ৫৭টি টেস্ট ও ১৯৮টি ওয়ানডে ম্যাচ খেলা রমিজ রাজা বলেছেন, পাকিস্তানের ক্রিকেটের সিস্টেমে অনেক ত্রুটি রয়েছে। তাই আপনি সমালোচনা করতেই পারেন, তবে অন্তত এটি বুদ্ধিমানের সঙ্গে করা উচিত। কারণ ক্রিকেট বোর্ড এবং জাতীয় দলে যারা আছেন তারা প্রত্যেকেই রুটি-রুজির উপর নির্ভরশীল। এমন কোনো কথা বলা উচিত নয় যাতে তার রুটি-রুজি বাধাগ্রস্ত হয়।

পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার সম্প্রতি দেশের ক্রিকেট বোর্ডের সিস্টেমের বিরুদ্ধে মন্তব্য করেছেন। যে কারণে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)-এর সাইবার ক্রাইম ইউনিট ৫ জুন শুনানির জন্য তাকে ডেকেছিল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত