গান গেয়ে তামিমকে আউট করার চেষ্টা করেছিলেন ধাওয়ান!

  স্পোর্টস ডেস্ক ০৭ জুন ২০২০, ১১:০১:১০ | অনলাইন সংস্করণ

ক্রিকেট মাঠে প্রতিপক্ষ ব্যাটসম্যানের মনোযোগ নষ্ট করতে নানা কূটবুদ্ধির আশ্রয় নেন খেলোয়াড়রা।

বিভিন্ন অঙ্গভঙ্গি করে আবার কখনও স্লেজিংয়ের আশ্রয় নিয়ে স্বার্থসিদ্ধি করেন তারা।

ব্যাটসম্যানের মানসিক পরিস্থিতি ভিন্ন দিকে ঘুরিয়ে দিয়ে আউট করার চেষ্টা করেন বোলার বা ফিল্ডাররা।

তবে বাংলাদেশি ওপেনার তামিম ইকবালের মনোযোগ নষ্ট করতে গান গেয়েছিলেন ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান।

২০১৫ সালে বিশ্বকাপের পর বাংলাদেশে ওয়ানডে সিরিজ খেলতে এসে কোনো এক ম্যাচে এমনটিই করেছিলেন ধাওয়ান।

সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের করা এক লাইভ সেশনে ওই ম্যাচ নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে এ কথা ফাঁস করেন ধাওয়ানের সতীর্থ রোহিত শর্মা।

ওই ম্যাচে স্লিপে ধাওয়ানের পাশে দাঁড়িয়ে ফিল্ডিং দিয়েছিলেন রোহিত শর্মা। ধাওয়ানের গান শুনে নাকি তামিম তাজ্জব বনে গিয়েছিলেন জানান রোহিত।

তিনি বলেন, ২০১৫ সালে আমরা বাংলাদেশে সিরিজ খেলেছিলাম। একটি ওয়ানডেতে আমি প্রথম স্লিপে আর শিখর ধাওয়ান তৃতীয় স্লিপে ফিল্ডিং করছিল। হঠাৎ দেখি ধাওয়ান জোরে জোরে গান গাওয়া শুরু করেছে।

রোহিত হেসে বলেন, বোলার ততক্ষণে তার বল করতে রানআপ শুরু করে দিয়েছে। ব্যাটসম্যান ছিলেন তামিম ইকবাল। তিনি বল মোকাবেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় ধাওয়ানের হেড়ে গলার গানে তাজ্জব বনে যান তামিম। তিনি এদিক-ওদিক তাকাচ্ছিলেন যে, কোত্থেকে আওয়াজ আসছে!

হাসি আরও বেড়ে গেল রোহিতের। তিনি বলেন, এখন হয়তো ঘটনাটি হাসির মনে হচ্ছে না। তবে মাঠে আমরা ওই সময় হাসিই থামাতে পারছিলাম না। এটি সত্যিই মজার ছিল। যখনই মনে পড়ে হেসে দিই আমরা।


 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত