বিশ্বকাপ পেছানোর পক্ষে ওয়াসিম আকরাম

  স্পোর্টস ডেস্ক ০৭ জুন ২০২০, ১২:৫৮:৩৫ | অনলাইন সংস্করণ

করোনাকাল কবে শেষ হবে তার জবাব জানা নেই কারও। ভ্যাকসিন আবিষ্কার না হওয়া পর্যন্ত বিশ্ব থেকে সহজে করোনা দূর হচ্ছে না বলে মত দিয়েছেন বিশেষজ্ঞরা।

এমন অনিশ্চয়তার দোলাচালে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের বল মাঠে গড়াবে কিনা সেই আশঙ্কা দেখা দিয়েছে।

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর অস্ট্রেলিয়ায় হওয়ার কথা এবারের বিশ্বকাপ। কিন্তু করোনা প্রকোপের কথা চিন্তা করে ইতিমধ্যে বিশ্বকাপ পেছানোর পক্ষে মত দিয়েছেন কুমার সাঙ্গাকারা ও ব্রেন্ডন ম্যাককালাম।

যদিও বর্তমান পরিস্থিতিতে করোনার সংক্রমণ এড়াতে দর্শকশূন্য স্টেডিয়ামে বিশ্বকাপ আয়োজনের কথা ভাবছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আইসিসির এমন পরিকল্পনা মানতে পারছেন না পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

সে জন্য সাঙ্গাকারা ও ম্যাককালামের মতোই টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর জন্য মত দিলেন তিনি।

সম্প্রতি পাকিস্তানের দৈনিক দ্য নিউজকে ওয়াসিম আকরাম বলেন, আমার মতে এখনও এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার সময় হয়ে ওঠেনি। আর দর্শক ছাড়া টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনাটি আমার কাছে ঠিক লাগছে না। দর্শক ছাড়া কীভাবে একটি ক্রিকেট বিশ্বকাপ সম্ভব?

ওয়াসিম বলেন, আমি বিশ্বাস করি– বিশ্বকাপ মানেই দর্শকের সমারোহ ও বাঁধভাঙা উল্লাস। নিজের দলকে সমর্থন করতে বিশ্বের সব প্রান্ত থেকে সমর্থকরা এক হলে যে পরিবেশের সৃষ্টি হয়, সেটিই বিশ্বকাপ। আর এমন আবহ দর্শকশূন্য স্টেডিয়ামে পাওয়া যাবে না।

তিনি আরও বলেন, আমি মনে করি– টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নেয়ার এখনই সময় আসেনি। উপযুক্ত সময়ের জন্য আইসিসির অপেক্ষা করা উচিত। একদিন অবশ্যই মহামারী কমে যাবে এবং নিষেধাজ্ঞাগুলো শিথিল হবে। তখন একটি যথাযথ বিশ্বকাপ দেখার সৌভাগ্য জুটবে কপালে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত