কোহলি কেন গ্রেট, জানালেন আমির সোহেল

  স্পোর্টস ডেস্ক ০৮ জুন ২০২০, ২০:১৮:২৬ | অনলাইন সংস্করণ

পাকিস্তানের সাবেক অধিনায়ক আমির সোহেল বলেছেন, বিশ্বের বড় মানের ক্রিকেটারদের আবির্ভাব আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। এসব ক্রিকেটার হঠাৎই যেন আবির্ভূত হন।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক তারকা ওপেনার আমির সোহেল আরও বলেছেন, পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের গ্রেটদের কথা বললে প্রথমেই চলে আসে জাভেদ মিয়াঁদাদের নাম। তিনি ব্যক্তিগতভাবে ভালো খেলার পাশাপাশি সতীর্থদের খেলার মানউন্নয়ন করেছিলেন।

পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্ট আর ১৫৬টি ওয়ানডে ম্যাচ খেলে ১০টি সেঞ্চুরির সাহায্যে ৭ হাজার ৬০৩ রান করা আমির সোহেল আরও বলেছেন, মিঁয়াদাদের সঙ্গে লম্বা জুটি গড়লে অনেক কিছু শেখা যেত। অনুপ্রেরণা মিলত। যা নিজেকে ভালো করতে উদ্দীপ্ত করত। বিরাট কোহলিও সেটাই করছে। ওর দেখাদেখি সতীর্থরা প্রত্যেকেই নিজেদের পারফরম্যান্সের উন্নত করেছে। আর এ কারণেই কোহলি গ্রেট ক্রিকেটার।

আমির সোহেল আরও বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেটে কোহলি যখন এসেছিল তখন ও ছিল ফ্ল্যামবয়েন্ট, আগ্রাসী, প্রাণপ্রাচুর্যে ভরপুর। খুব দ্রুত ও উপলব্ধি করে ফেলে যে, ব্যক্তিগত জীবনের সঙ্গে পেশাদার জীবনকে গুলিয়ে ফেললে চলবে না। এটাই সাহায্য করেছে ওকে।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিতে পারেন বিরাট কোহলি।
ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক কোহলি ইতিমধ্যে ৭০টি সেঞ্চুরি করেছেন। ব্যাট হাতে তার সংগ্রহ ২১ হাজার ৯০১ রান। আন্তর্জাতিক ক্রিকেটে রান সংগ্রহে শীর্ষে থাকা শচীনকে ছাড়িয়ে যেতে কোহলির আরও ১২ হাজার ৪৫৬ রান করতে হবে। তবে বিরাট যেভাবে ধারাবাহিক রান করে যাচ্ছেন তাকে শীর্ষে পৌঁছাতে তার আর বেশি সময় লাগার কথা নয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত