‘আমরা কি আফ্রিদির অসুস্থতা কামনা করব?’

  স্পোর্টস ডেস্ক ১৭ জুন ২০২০, ২১:৫২:৫৮ | অনলাইন সংস্করণ

শহীদ আফ্রিদি। ফাইল ছবি

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক এ অধিনায়কের করোনা আক্রান্তের খবর শুনে অনেকেই তার সুস্থতা কামনা করে দোয়া প্রার্থনা করেছেন।

তবে ভারতীয় অনেক সমর্থক আফ্রিদির অমঙ্গল কামান করেছেন। যারা অসুস্থ আফ্রিদিকে নিয়ে নেতিবাচক কথা বলেছেন তাদের রীতিমতো ধুয়ে দিলেন ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

সোমবার ইউটিউব ভিডিওতে আকাশ চোপড়া বলেছেন, আফ্রিদি করোনায় আক্রান্ত, আমি তার দ্রুত সুস্থতা কামান করছি। তবে সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে প্রচুর আপত্তির মন্তব্য করা হচ্ছে। যা মোটেও ঠিক নয়। একজন সাংবাদিক বলেছিলেন এটি তার অন্যায়ের শাস্তি। তাদের দাবি আফ্রিদি হতাশাগ্রস্ত মানুষ, যার খারাপ দৃষ্টিভঙ্গি রয়েছে এবং এ কারণেই ইশ্বর তাকে শাস্তি দিচ্ছেন।

আকাশ চোপড়া আরও বলেছেন, তারা বুঝাতে যাচ্ছেন আফ্রিদি ভালো মানুষ নন। আমি তাদের জিজ্ঞাসা করি মানবতা আজ কোথায়! কেন আমরা এ ধরনের মানসিকতা পোষণ করি। আমরা কি কারও অসুস্থতা কামনা করব? আমরা কি আসলেই কারও মৃত্যুর ইচ্ছা করি? আমরা কি আসলে সেই স্তরে নেমে যাই?

তিনি আরও বলেন, অনেকেই ভারতের প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীর বিরুদ্ধে আফ্রিদির মন্তব্য উল্লেখ করেছেন। আমি তাদের সঙ্গে একমত নই। আমি তার মৃত্যু বা অসুস্থতা আশা করি না, যদি না তিনি সরাসরি অন্যায়ের সঙ্গে জড়িত থাকেন। একজন সাবেক ক্রিকেটার এবং একজন মানুষ হিসেবে আপনি কি চান না যে আফ্রিদি সুস্থ হয়ে উঠুক।

সম্প্রতি আজাদ কাশ্মীরের মুজাফ্ফরাবাদে গিয়ে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন শহীদ আফ্রিদি। সে দিন তিনি ভারতবিরোধী স্লোগান দেয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে 'করোনাভাইরাসের চেয়েও খারাপ' বলে আখ্যায়িত করেন। আফ্রিদির সে দিনের ভাষণের পর ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছিল। ভারতের সাবেক ক্রিকেটাররা আফ্রিদির কঠোর সমালোচনা করেছিলেন।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত