হাফিজের করোনা টেস্ট নিয়ে বিতর্ক!

  স্পোর্টস ডেস্ক ২৬ জুন ২০২০, ১৯:৫৯:৩০ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ হাফিজ। ফাইল ছবি

মোহাম্মদ হাফিজের করোনা টেস্টের রেজাল্ট নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। ইংল্যান্ড সফরের আগে জাতীয় দলের সব ক্রিকেটারকে করোনা টেস্ট করায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সেই টেস্টে পজিটিভ আসে সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজের। তবে ব্যক্তিগতভাবে করোনা পরীক্ষা করার পর পাকিস্তানের এ অলরাউন্ডারের ফল আসে নেগেটিভ। আর এতেই ঝামেলায় পড়ে যায় পিসিবি।

হাফিজের এমন কার্যকলাপ ভালো চোখে দেখছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান একটি ইউটিউব চ্যানেলে বলেছেন, আমরা হাফিজের সঙ্গে কথা বলেছি এবং যেভাবে পুরো ব্যাপারটি সে ঘটিয়েছে তাতে আমাদের হতাশার কথা তাকে পরিষ্কার করেছি। ব্যক্তিগতভাবে পরীক্ষা করানোর পুরো অধিকার তার আছে। কিন্তু এর আগে তার আমাদের সঙ্গে কথা বলে নেয়া উচিত ছিল।

ওয়াসিম খান আরও বলেছেন, সে কি করতে চাইছে, সেটি জানানোর প্রয়োজন ছিল। কারণ এটির সঙ্গে ক্রিকেট বোর্ড জড়িত। কিন্তু আমাদের না জানিয়ে সে বড় ভুল করেছে। সে আমাদের জন্য ঝামেলা তৈরি করেছে।

এ মাসের শেষের দিকে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল। দেশ ছাড়ার আগে খেলোয়াড়দের দুইবার করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেয় পিসিবি। প্রথম ধাপের করোনা পরীক্ষায় ১০ জন খেলোয়াড় ও একজন সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ আসে। সেই ১০ জনের মধ্যে সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজও আছেন।

পিসিবির পরীক্ষা পজিটিভ আসায়, পরিবারের সদস্যদের নিয়ে ব্যক্তিগতভাবে করোনা পরীক্ষা করান হাফিজ। কিন্তু সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। সেই রিপোর্ট আবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আপলোডও করেছেন হাফিজ। তাতেই সমালোচনায় পড়েছে পিসিবির করোনা পরীক্ষা।

এ ব্যাপারে ওয়াসিম খান বলেছেন, হাফিজ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নেই, তবে পাকিস্তান দলে নির্বাচিত একজন খেলোয়াড়। খেলোয়াড়রা বোর্ডের নিয়ম মানতে বাধ্য। তার নিয়ম ভাঙ্গার বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। কারণ তার এমন কার্যকলাপ আমাদের বড় ধরনের সমস্যায় ফেলেছে।

তিনটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৮ জুন ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত